বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ায় আড়াই কোটি টাকার জাল ব্যান্ডরোল ও সিগারেট উদ্ধার

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া পালপাড়া এলাকা থেকে আড়াই কোটি টাকা মুল্যের জাল ব্যান্ডরোল, অবৈধভাবে উৎপাদনকৃত সিগারেট, সিগারেট তৈরির কাঁচামাল ও অবৈধভাবে আমদানিকৃত সিগারেট উৎপাদনে সহায়ক যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।
জেলা প্রশাসন ও র‌্যাব-১২-এর সহযোগিতায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এসএসআই) সংস্থা ভারগন টোবাকো কোম্পানির ৩টি গোডাউনে এই অভিযান পারিচালনা করে। এ সময় ভারগন টোবাকোর ম্যানেজার কাজী রাসেল আজাদ রিপনকে আটক করা হয় এবং অবৈধভাবে সিগারেট উৎপাদনের সাথে দুইজন রাজস্ব কর্মকর্তার প্রত্যক্ষভাবে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়।

জানা যায়, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জাতীয় গোয়ন্দা সংস্থা এনএসআই জানতে পারে যে জেলার সদর উপজেলার জুগিয়া পালপাড়া এলাকায় ভারগন টোবাকো দীর্ঘদিন যাবৎ সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে জাল ব্যান্ডরোল ব্যবহার করে অবৈধভাবে সিগারেট উৎপাদন ও বাজারজাত করে আসছে।

অভিযান পরিচালনাকালে ভারগন টোবাকোর ৩টি গোডাউন থেকে আনমানিক ৩০-৩৫ হাজার জাল ব্যন্ডরোল, ৩৫-৪০ কার্টুন অবৈধভাবে উৎপাদনকৃত সিগারেট, সিগারেট তৈরীর কাঁচামাল এবং অবৈধভাবে আমদানিকৃত সিগারেট উৎপাদনে সহায়ক যন্ত্রপাতি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা।
অভিযানে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল কোর্ট ভারগন টোবাকোর ম্যানেজার রিপনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে, কুষ্টিয়া মডেল থানায় ভারগন টোবাকোর বিরুদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন