শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইসি থেকে মনোনয়ন ফরম নিলেন ৮ মেয়র প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১:০৮ এএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হাজি সেলিম, তাবিথ আউয়াল, প্রকৌশলী ইশরাক হোসেনসহ ৮জন মেয়র প্রার্থী। গতকাল দুই সিটির রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ১ হাজার ৬১০টি মনোনয়ন ফরম বিতরণ হয়েছে।
দক্ষিণ সিটিতে মেয়রপদে আওয়ামী লীগের হাজী সেলিম, বিএনপির ইসরাক হোসেন এবং বাংলাদেশ কংগ্রেসের মো. আক্তারুজ্জামান ওরফে আয়াতউল্লাহ মনোনয়নপত্র সংগ্রহ করেন।
উত্তর সিটিতে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় পার্টির জিএম কামরুল ইসলাম এবং স্বতন্ত্র হিসেবে স্বাধীন আক্তার আইরিন মেয়রপদে মনোনয়নপত্র সংগ্রহ করেন।
এর মধ্যে ডিএনসিসি’র মেয়র পদে পাঁচজন, কাউন্সিলর পদে মনোনয়নপত্র বিতরণ হয়েছে ৫৬৪টি। সংরক্ষিত কাউন্সিলর পদে বিতরণ হয়েছে ১২৫টি। আর ডিএসসিসিতে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৭৮২টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩১টি মনোনয়ন বিতরণ হয়েছে।
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন
৫৪টি সাধারণ ওয়ার্ড ও ১৮টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড নিয়ে ডিএনসিসি গঠিত। এ নির্বাচনে ১ হাজার ৩৪৯টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৫১৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন