শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঠে ফিরতে মরিয়া ক্যান্সার আক্রান্ত নাদির শাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছেন আম্পায়ার নাদির শাহ। উন্নত চিকিৎসার জন্য ভারত যেতে চাইলেও পড়েছেন ভিসা জটিলতায়। ঘরোয়া ক্রিকেট শেষে আম্পায়ারিং ক্যারিয়ারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা হাতেগোনা কজনের একজন তিনি। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন নিজের বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রাপ্তি, অপ্রাপ্তির কথা। সকলের দোয়ায় সুস্থ হয়ে আবারও ফিরতে চান মাঠে।
ফুসফুসে বাসা বেধেছে ক্যান্সার। তবে প্রানবন্ত হাসি আড়াল করেছে মরণব্যাধিকে। জীবনের সংকটাপন্ন মুহ‚র্তেও তাই উপভোগের মন্ত্র উজ্জ্বীবিত নাদির শাহ। গত অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন সময়ে মাঠেই অসুস্থ হয়ে পড়েন এই আম্পায়ার। ধরা পড়ে কর্কট রোগ। তারপর থেকেই অনেকটা গৃহকোন মাঠের এই মানুষ।

বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশাহর মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। ভিক্টোরিয়া, বিমান, থেকে শুরু করে আবাহনী-মোহামেডানের মতো দুই মেরুর ক্লাবে খেলার বিরল কীর্তিমান নাদির শাহ। ক্রিকেট ছাড়লেও মাঠ ছাড়েননি নাদির শাহ। থেকে গেছেন আম্পায়ার পরিচয়ে। বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক পথচলা। ৬ বছরে ৩ টি টোয়েন্টির পাশাপাশি পরিচালনা করেছেন ৪০ ওয়ানডে।

বর্ণাঢ্য ক্যারিয়ারে চাঁদের কলঙ্ক ২০১২ তে ভারতীয় টেলিভিশনের স্ট্রিং অপারেশনে বলি হওয়া। নিষেধাঙ্গা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন হলেও ফেরা হয়নি আন্তর্জাতিক আঙিনায়। জীবন যুদ্ধে জয়ী হতে চান অপার প্রাণের এই মানুষটা। চিকিৎসা চলছে তবে দুরারোগ্য ব্যাধিকে পরাজিত করতে চাই উন্নত চিকিৎসা। ভারত যেতে চাইলেও ভিসা জটিলতা যেনো আরো কঠিন করে তুলেছে সময়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন