রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিলানেই ফিরলেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জ্লাতান ইব্রাহামোভিচকে নিয়ে জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। শেষ পর্যন্ত তাই সত্যি হলো। নতুন ঠিকানায় পাড়ি দিলেন এই সুইডিশ স্ট্রাইকার। যোগ দিয়েছেন এসি মিলানে। আগামী বছরের জুন পর্যন্ত ইতালিয়ান ক্লাবটিতে খেলবেন এই কিংবদন্তি স্ট্রাইকার। শর্ত অনুসারে, এই মেয়াদ শেষ হওয়ার পর আরও এক বছরের জন্য চুক্তি নবায়ন করার সুযোগ থাকছে তার।

পরশু ৩৮ বছর বয়সী ইব্রার ফেরার বিষয়টি নিশ্চিত করেছে মিলান, জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। এর আগে ২০১০ থেকে ২০১২ মৌসুম পর্যন্ত সেখানে খেলেছিলেন তিনি। ২০১০-১২ মৌসুমে খেলেছিলেন ধারে, ২০১১-১২ মৌসুমে ছিলেন পাকাপাকিভাবে। এরপর পাড়ি জমিয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)।

প্রথম দফায় মিলানে থাকাকালে সকল প্রতিযোগিতা মিলিয়ে ৮৫ ম্যাচে ৫৬ গোল করেছিলেন দীর্ঘদেহী এই ফরোয়ার্ড। প্রথম মৌসুমে জিতেছিলেন ইতালিয়ান সিরি আ ও ইতালিয়ান সুপার কাপের শিরোপা। মিলানের সেই সুদিন অবশ্য এখন আর নেই। এবারের মৌসুমেও ধুঁকছে তারা। ১৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দলটি আছে পয়েন্ট তালিকার ১১ নম্বরে।

সান সিরোতে ফেরা নিয়ে ইব্রা বলেছেন, ‘আমি একটি ক্লাবে ফিরছি যাদের আমি ভীষণভাবে শ্রদ্ধা করি। এমন একটি শহরে ফিরছি যাকে আমি ভালোবাসি। এই মৌসুমের গতিপথ পাল্টাতে আমি আমার সতীর্থদের সঙ্গে লড়াই করব এবং লক্ষ্য অর্জনে যা যা করা দরকার তা আমি করব।’
পেশাদারি ক্যারিয়ারে ইব্রাহিমোভিচ এই নিয়ে নবমবারের মতো ক্লাব পাল্টেছেন তিনি। সবশেষ তিনি ছিলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল এলএ গ্যালাক্সিতে। তবে ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর গেল মাসে তা আর নবায়ন না করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন তিনি। এরপর থেকেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে ইব্রার ইউরোপে ফেরার গুঞ্জন শোনা যেতে থাকে। তিনি নিজেও একই ইচ্ছার কথা জানান। মিলানের সঙ্গে সঙ্গে ইব্রার নতুন ঠিকানা হিসেবে উচ্চারিত হয়েছিল বোলোনিয়া, নাপোলির মতো ইতালিয়ান ক্লাবের নাম।

শুধু তা-ই নয়, ইংল্যান্ডের এভারটন, টটেনহ্যাম হটস্পার এমনকি আর্জেন্টিনার বোকা জুনিয়র্সের সঙ্গেও নাম জড়ানো হয় ইব্রাহিমোভিচের। তবে নিজের সাবেক ক্লাবকেই শেষ পর্যন্ত বেছে নিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন