শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রিকেটকে বিদায় জানালেন পিটার সিডল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৩ পিএম

অস্ট্রেলিয়ার টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন পিটার সিডল। তবে এবার আর বাড়াতে চাননা ক্রিকেট মাঠে নিজের পদচারণ। আগুন ঝরা বল তুলে রাখছেন এই অজি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য স্কোয়াডে ডাক পেলেও জায়গা হয়নি সেরা একাদশে। আর সেখানেই আন্তর্জাতিক ক্রিকেটে ইতি টেনে দিলেন অজি এই পেসার। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর বেলায় সিডল স্মৃতিচারণ করেন তার ক্যারিয়ারের।
তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার জার্সি পরে খেলতে পারাটাই আমার কাছে সব থেকে বড় বিষয়। আমি দেখেছি পন্টিংয়ের মতো কিংবদন্তিকে অস্ট্রেলিয়ার জার্সিতে খেলতে। দেখেছি স্টিভ ওয়াহর মতো কিংবদন্তিকে খেলতে। আমি আসলে আমার প্রিয় কোনো মুহূর্ত বলতে পারবো না। কারণ অস্ট্রেলিয়ার জার্সি গায়ে খেলা সব ম্যাচই আমার প্রিয়।‘
ওয়ানডে বিশ্বকাপের পরেই ইংলিশদের মাটিতে অ্যাশেজ নিজেদের কাছেই রেখেছিল অজিরা আর তাতেও বেশ বড় ভূমিকা রেখেছিলেন পিটার সিডল। আর তাই তো মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচের মধ্যেই সতীর্থদের জানাতে উপস্থিত হয়েছিলেন ড্রেসিং রুমে।
অজিদের হয়ে রাজকীয় টেস্ট ক্রিকেটে ৬৭ ম্যাচে ২২১টি উইকেট নামের পাশে যুক্ত করেছেন পিটার সিডল। আর সেই সঙ্গে আছে ৮বার পাঁচ উইকেটও। অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১৩তম সর্বোচ্চ উইকেট শিকারি পিটার সিডল। এছাড়া তিনি ২০টি ওয়ানডে ম্যাচেও অজিদের হয়ে খেলছেন সঙ্গে আছে দু’টি টি-টোয়েন্টিও। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে অ্যাডিলেইড স্ট্রাইকার এবং অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট লিগে শেফিল্ড শিল্ডের হয়ে খেলবেন পিটার সিডল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন