শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সফর বাতিলে ভারতের চাপ দেখছেন পাক পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের পাকিস্তান সফর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৪ পিএম

আইসিসির এফটিপি অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। যদিও নিরাপত্তা ইস্যুতে আসন্ন সফরটি নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলছেন ভারতের চাপের কারণে পাকিস্তান সফরে যেতে চাচ্ছে না বাংলাদেশ দল। তিনি দাবি করেন, বাংলাদেশের পাকিস্তান সফর করার ইচ্ছা আছে। কিন্তু ভারত তাদের থামিয়ে দিচ্ছে।
টি-টোয়েন্টি খেলার জন্য বাংলাদেশ এক সপ্তাহের জন্য পাকিস্তান সফরে যেতে আগ্রহী। তাতেও অবশ্য শর্ত আছে। কিন্তু একবারে টেস্ট খেলে ফিরতে হলে প্রায় তিন সপ্তাহ পাকিস্তানে থাকতে হবে ক্রিকেটারদের। কোচিং স্টাফদের সঙ্গে বাংলাদেশ দলের বেশ কিছু ক্রিকেটার তাই এই সফর নিয়ে অনীহা প্রকাশ করেছেন। তবে পাকিস্তান বিষয়টি মানতে নারাজ।
তারা বিভিন্নভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর চাপ প্রয়োগ করে যাচ্ছে। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিসবাহ উল হক, টেস্ট অধিনায়ক আজহার আলী থেকে শুরু করে সাবেক ক্রিকেটার রশিদ খান, রশিদ লতিফ কিংবা জাভেদ মিয়াদাঁদরা এই সিরিজ নিয়ে খোঁচা দিচ্ছে বাংলাদেশকে।
এবার দেশটির পররাষ্ট্রমন্ত্রীও নামলেন সেই পথে। তিনিও মিয়াদাঁদের মতো দায় চাপালেন ভারতের ওপর, ‘বাংলাদেশ ভারতের চাপে পড়ে পাকিস্তান সফরের আসার প্রস্তাব প্রত্যাখান করেছে।’
আইসিসির সূচি অনুযায়ী আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলার কথা আছে। কিন্তু নিরাপত্তা এবং ক্রিকেট খেলার পরিবেশ নিয়ে প্রশ্ন থাকায় বাংলাদেশ পূর্ণাঙ্গ সফরে পাকিস্তান যেতে চায় না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন