শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন নিশিকোরি

অস্ট্রেলিয়ান ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৭:৪৮ পিএম

কনুইয়ের ইনজুরির কারনে অস্ট্রেলিয়ান ওপেন ও প্রথমবারের মত আয়োজিত এটিপি কাপ থেকে ছিটকে গেছেন জাপানীজ তারকা কেই নিশিকোরি। একই কারনে তিনি এ বছরের ইউএস ওপেনেও অংশ নিতে পারেননি।
বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ তারকা নিশিকোরির বর্তমান অবস্থান ১৩তম। জানুয়ারিতে মৌসুম শুরুর টুর্নামেন্টেই খেলতে না পারাকে দূর্ভাগ্য অভিহিত করে হতাশ নিশিকোরি এক বিবৃতিতে বলেছেন, ‘দূর্ভাগ্যজনক ভাবে আমাকে এটিপি কাপ ও অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিতে হচ্ছে। শীর্ষ পর্যায়ের এই ধরনের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বীতা করার মত শতভাগ ফিট এখনো আমি হয়ে উঠতে পারিনি। যে কারনে দলের সকলের সাথে আলোচনা করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। অস্ট্রেলিয়া যেহেতু আমার পছন্দের জায়গাগুলোর মধ্যে একটি, সে কারনেই এই ধরনের সিদ্ধান্ত নেয়া মোটেই সহজ নয়।’
অক্টোবরে নিশিকোরির কনুইয়ে অস্ত্রোপচার করা হয়েছে। তারপর থেকে তিনি কোর্টের বাইরে আছেন। আগামী মাসে পার্থে প্রথমবারের মত অনুষ্ঠিতব্য এটিপি কাপে জাপানী দলে শীর্ষ খেলোয়াড় হিসেবে তার স্থানে ইয়োশিহিতো নিশিকোরিকে দলভূক্ত করা হয়েছে। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে অনুষ্ঠেয় এটিপি কাপে জাপান দল থেকে আরো ছিটকে গেছেন ইয়াসুতাকা উচিয়ামা। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে তোশিহিদে মাতসুইকে।
এর আগে কোমরের ইনজুরির কারনে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বৃটেনের এন্ডি মারে।
বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে আগামী ৩-১২ জানুয়ারি প্রথমবারের মত এটিপি কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ব্রিসবেন, পার্থ ও সিডনি এই তিনটি শহরে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের মাধ্যমে সর্বোচ্চ ৭৫০ সিঙ্গেলস ও ২৫০ ডাবলস এটিপি র‌্যাঙ্কিং পয়েন্ট নিজেদের নামের পাশে যোগ করার সুযোগ পাচ্ছে খেলোয়াড়রা। টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছে ১৫ মিলিয়ন মার্কিন ডলার। ২৪টি দেশ ছয় গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। রাউন রবিন লিগ থেকে আটটি দল নক আউট পর্বে খেলার সুযোগ পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন