শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থেকে বছর শেষ কোহলির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৭:৫৫ পিএম

টেস্ট র‌্যাঙ্কিংয়ে একনম্বর হিসেবেই বছর শেষ করলেন কোহলি। সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাটই শীর্ষে। স্টিভ স্মিথকে পেরিয়ে কিছুদিন আগেই একনম্বরে পৌঁছে গিয়েছিলেন বিরাট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে সেরকমভাবে জ্বলে উঠতে না পারায় বিরাটই আপাতত একনম্বর। বিরাট শীর্ষে থাকলেও দলের অন্য তারকা চেতেশ্বর পূজারা একধাপ নেমে গিয়েছেন। চার থেকে তিনি আপাতত পাঁচ নম্বরে।
র‌্যাঙ্কিংয়ে দেখা গিয়েছে, বিরাট কোহলি স্মিথের থেকে ১৭ রেটিং পয়েন্টে এগিয়ে রয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা স্মিথের সংগ্রহে যেখানে ৯২৮ পয়েন্ট। কোহলি সেখানে ৯৪৫। তিন নম্বরে কেন উইলিয়ামসনও নিজের জায়গা ধরে রেখেছেন।
ব্য়াট হাতে দুরন্ত ফর্মে থাকা মার্নাস লাবুশানে চার নম্বরে পৌঁছে গিয়েছেন পূজারাকে সরিয়ে। পূজারার সংগ্রহে ৭৯১ পয়েন্ট। ছয় নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। যাইহোক, র‌্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য উন্নতি মার্নাস লাবুশানের। ২০১৯ সালে অপ্রতিরোধ্য় ছন্দে রয়েছেন অজি অলরাউন্ডার। ১১ টেস্ট খেলেই ১০৮৫ রান করে ফেলেছেন। অন্যান্য অস্ট্রেলীয়দের মধ্যে র‌্যাঙ্কিংয়ে অগ্রগমন ঘটিয়েছেন ডেভিড ওয়ার্নার। ৭৫৯ পয়েন্ট নিয়ে তিনি আপাতত সাত নম্বরে।
ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৯৫ করার সুবাদে কুইন্টন ডিকক কেবলমাত্র দলের জয়েই সহায়তা করেননি। নিজের র‌্যাঙ্কিংয়েও চমক দিয়েছেন। তিনি রয়েছেন ৮ নম্বরে।
বোলিংয়ে চোট সারিয়ে ফেরা জসপ্রীত বুমরা ৭৯৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন। র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে থাকা বাকি দুই ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন ও মহম্মদ শামি। অশ্বিন (৭৭২) ও মহম্মদ শামি (৭৭১) পয়েন্ট নিয়ে যথাক্রমে নবম ও দশম স্থানে।
কোহলির মতোই বোলারদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন প্যাট কামিন্স। তার সংগ্রহে ৯০২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা নীল ওয়াগনার অনেকটাই পিছিয়ে (৮৫৯)। তিন নম্বরে থাকা কাগিসো রাবাদার পয়েন্ট ৮৩২।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন