শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারত সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, নেই অ্যাবট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৭:৫৮ পিএম

ফাইল ছবি


ভারতের মাটিতে সীমিতওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা করে দিল আজই (সোমবার)। চোট পাওয়া পেসার শন অ্যাবটের পরিবর্তে দলে নেওয়া হয়েছে শর্ট ডিআর্সিকে। বিগ ব্য়াশ লিগে খেলার সময় সাইড স্ট্রেনে চোট পেয়ে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন অ্যাবট।
নির্বাচক ট্রেভর হর্নস দল ঘোষণার পরে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলে দিয়েছেন, ‘টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপের পরিকল্পনায় ভালভাবেই রয়েছে শন। ওর চোট পাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যের।’ চোট সারিয়ে চলতি বছরের জানুয়ারিতেই দলে প্রত্যাবর্তন করেছিলেন শন অ্যাবট। টি-টোয়েন্টি ম্যাচে জাতীয় দলের জার্সিতে নিয়মিত খেলছিলেনও। ২০১৪ সালে অভিষেকের পর ভারত সফরেই প্রথমবার ওয়ান ডে ক্রিকেটে অংশ নেওয়ার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। তার আগে ফের চোট পেয়ে মাঠের বাইরে যেতে হল তাঁকে।
জানুয়ারির ১৪ তারিখে মুম্বইতে প্রথম ওয়ানডে খেলতে নামবে দুই দল। এরপরের দুটো ওয়ানডে যথাক্রমে রাজকোট ও বেঙ্গালুরুতে। অস্ট্রেলিয়ার স্কোয়াডে তেমন কোনও চমক নেই। ফাস্ট বোলার হিসেবে দলে রয়েছেন কেন রিচার্ডসন, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউড, মিচেল স্টার্ক। এর পাশাপাশি অ্যাবটের বদলি হিসেবে থাকছেন শর্ট। যিনি টপ অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি স্পিন বোলিং করতে পারেন।
টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার বিষয়ে শর্ট ডার্সি অবশ্য আত্মবিশ্বাসী। কিছুদিন আগে ক্রিকেট.কম.এইউ-কে দেওয়া সাক্ষাৎকারে শর্ট জানিয়েছিলেন, তিনি দলের প্রয়োজন অনুযায়ী, টপ, মিডল কিংবা লোয়ার- যেকোনও পজিশনে ব্যাট করতে পারেন। সেই সঙ্গে তিনি আত্মবিশ্বাসীভাবে বলেছিলেন, ‘আশা করি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাব। তবে আপাতত জাতীয় দলের জার্সিতে রান করে যেতে হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন