মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেইমারকে টপকে সাম্বা ডি’অর অ্যালিসনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ৮:৫৪ পিএম

ফাইল ছবি


প্রথম গোলরক্ষক হিসেবে ব্রাজিলের সাম্বা ডি’অর জিতলেন অ্যালিসন বেকার। এই পুরস্কার জয়ের পথে ক্লাব সতীর্থ রবার্তো ফিরমিনো এবং পিএসজি তারকা নেইমারকে বড় ব্যবধানে হারিয়ে দিয়েছেন লিভারপুল গোলরক্ষক।
ইউরোপিয়ান লিগে খেলা পারফরম্যান্সের ওপর ভিত্তি করে প্রত্যেক বছর ব্রাজিলিয়ান ফুটবলারদের সাম্বা ডি’অর পুরস্কার দেওয়া হয়। এবার সতীর্থ নেইমার ও ফিরমিনোকে হারিয়ে প্রথমবারের মতো পুরস্কারটি জিতে নিলেন লিভারপুল গোলরক্ষক বেকার। রেডদের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও ব্রাজিলের হয়ে কোপা আমেরিকা শিরোপা জেতায় এ পুরস্কার জেতা সহজ হয় অ্যালিসনের।
প্রতিযোগিতায় লিভারপুল গোলরক্ষক ৩৫ দশমিক ৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ফিরমিনো পেয়েছেন ২৩ দশমিক ৪৮ শতাংশ ভোট। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের প্রথম মৌসুমেই ২১টি ক্লিন শিটের কারণে গোল্ডেন গ্লাভ পুরস্কার জিতেছিলেন অ্যালিসন। তবে ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে থাকায় শিরোপা বঞ্চিত হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
অবশ্য চলতি মৌসুমে দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির চেয়ে ১ ম্যাচ কম খেলেই ১৩ পয়েন্টে এগিয়ে আছে অল রেডরা। ফলে আরও একবার সাম্বা ডি’অর জেতার হাতছানি অপেক্ষা করছে অ্যালিসনের সামনে।
অ্যালিসন ও ফিরমিনোর পরের স্থানে আছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের ডিফেন্ডার থিয়াগো সিলভা। চতুর্থ স্থানটি দখল করেছেন লিভারপুলের মিডফিল্ডার ফ্যাবিনহো। তিনবারের বিজয়ী নেইমার এবার ঘরের মাটিতে অনুষ্ঠিত কোপা আমেরিকায় অংশ নিতে পারেননি। ফলে দল সাফল্য পেলেও তা তার নামের পাশে যুক্ত হয়নি। এর প্রভাব পড়েছে ভোটেও। ৭ দশমিক ৫৭ শতাংশ ভোট পেয়ে পঞ্চম স্থানে পিএসজি স্ট্রাইকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন