ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারী সাংবাদিককে আপত্তিকর প্রস্তাব ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

ফক্স নিউজের সাবেক এক নারী সাংবাদিককে যৌনতার প্রস্তাব দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সাংবাদিক কোর্টনি ফ্রিয়েল নিজেই সম্প্রতি এই তথ্য জানিয়েছেন। ঘটনাটি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়, কোর্টনি ফ্রিয়েল ‘টুনাইট অ্যাট টেন : কিকিং বুজ অ্যান্ড ব্রেকিং নিউজ’ নামে একটি বই লিখেছেন। বইয়ে তিনি ট্রাম্পের অপ্রত্যাশিত যৌনতার প্রস্তাব নিয়ে মুখ খোলেন। সেখানে ঐ নারী সাংবাদিক বলেন, ‘ট্রাম্প তাকে তার অফিসে ডেকেছিলেন। আর বলেছিলেন, আমরা দুজন চুমু খেতে পারি।’ শুধু তাই নয়, ট্রাম্প ঐ নারী সাংবাদিককে ফক্স নিউজের সবচেয়ে আবেদনময়ী রিপোর্টার বলেছিলেন। বেশ কয়েকবার ঐ নারীর সঙ্গে ফক্স নিউজের অফিসে ফোন করে কথা বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। কোর্টনি ফ্রিয়েল তার বইয়ে লিখেন, ‘ট্রাম্প ফোন দিলে বলতাম, আমরা দুজনেই বিবাহিত। এই বলে ফোন কেটে দিতাম।’

কোর্টনি ট্রাম্পের প্রিয় টিভি শো ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ডস’-এর উপস্থাপকের দায়িত্ব পালন করতেন। ট্রাম্প আয়োজিত মিস ওয়ার্ল্ডের বিচারক হতে চেয়েছিলেন তিনি। এটি শোনার পর ট্রাম্প তাকে জানান, কোর্টনির বিচারক হওয়া সম্ভব নয়, কারণ তিনি অন্য টিভি নেটওয়ার্কে কাজ করেন। কোর্টনি ফ্রিয়েল এখন লস অ্যাঞ্জেলেসের কেটিএলএতে কর্মরত আছেন। এবার তিনি সেই সব নারীদের তালিকায় যুক্ত হলেন যারা ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন