বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে অভিনব উদ্যোগ ওয়ার্নের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৭:২৬ পিএম

ব্যাগি গ্রিন হাতে ওয়ার্ন-ইনস্টাগ্রাম


অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এলেন কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। অর্থ সংগ্রহের জন্য নিজের ব্যাগি গ্রিন টুপি নিলামে তুলছেন তিনি। সোমবার সিডনি টেস্টের চতুর্থ দিনের চায়ের বিরতিতে এই ঘোষণা করেছেন ওয়ার্ন।
ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়ার একাংশ। দেড় কোটি একর জুড়ে ছড়িয়ে পড়েছে দাবানল। মারা গিয়েছেন ২৪ জন। গত কয়েক মাসে ধ্বংস হয়েছে হাজারের বেশি বাড়ি। ৫০ কোটি বন্যপ্রাণী ক্ষতিগ্রস্ত। এই অবস্থায় মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে আসা টেনিস খেলোয়াড়দের অনেকেই ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য উদ্যোগী হয়েছেন।
ওয়ার্নও ত্রাণের জন্য উদ্যোগী হয়েছেন। ইনস্টাগ্রামে লিখেছেন, “অস্ট্রেলিয়ায় এই ভয় ধরানো দাবানলকে অবিশ্বাস্য মনে হচ্ছে। এর বিধ্বংসী প্রভাবের কথা ভাবতেই পারছি না। আমাদের সবাইকে তা স্পর্শ করছে। অনেকে প্রাণ হারিয়েছেন, কত ঘরবাড়ি ধ্বংস হয়ে গিয়েছে। কোটি কোটি পশু মারা গিয়েছে। আমরা তাই প্রতিদিন সাহায্যের রাস্তা খুঁজছি। এই কারণেই আমার প্রিয় ব্যাগি গ্রিন টুপি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। টেস্ট কেরিয়ার জুড়ে সাদা ফ্লপি হ্যাট না পরলে এই টুপিই আমার মাথায় থাকত। আশা করছি, আমার ব্যাগি গ্রিন টুপির এমন দাম পাবে, যাতে ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যে কাজে আসতে পারি।” নিলামের কথা ঘোষণার ২৫ মিনিটের মধ্যেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন ২৫ হাজার ডলার হাঁকেন ব্যাগি গ্রিন টুপির দর হিসেবে।
টেস্ট ক্রিকেটের ইতিহাসে ওয়ার্ন হলেন দ্বিতীয় সফলতম বোলার। ১৪৫ টেস্টে তিনি নিয়েছেন ৭০৮ উইকেট। তালিকায় এক নম্বরে আছেন শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীথরন। অস্ট্রেলিয়ার ক্রিকেটে ব্যাগি গ্রিন টুপির আলাদা ঐতিহ্য রয়েছে। এই টুপি টেস্টে অভিষেককারী ক্রিকেটারকে দেওয়া হয়। আর সাধারণত, এই টুপি টেস্ট কেরিয়ার জুড়ে সঙ্গী হয় অজি ক্রিকেটারদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন