শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বরূপে ফেভারিটরা

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সময় গড়ানোর সাথে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছে এবারের উইরোর ফেভারিট দলগুলো। পরশু রাতে যেমন ছন্দে ফিরেছে জার্মানির ফুটবল, তেমনি স্বরূপে ফিরেছে ফিফা র‌্যংকিংয়ের দুই নম্বর দল বেলজিয়াম। সেøাভাকিয়ার বিপক্ষে জার্মানদের জয়টা ছিল ৩-০ গোলের আর হাঙ্গেরিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে জার্মানির সাথে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে বেলজিয়াম।
লিলের মাঠে মেসুত ওজিল পেনাল্টি মিস না করলে আরো বড় জয় নিয়ে মাঠ ছাড়তে পারত বিশ্ব চ্যাম্পিয়নরা। এর আগেই অবশ্য জোরেম বোয়াটেং দলকে এগিয়ে নেন। বিরতির খানিক আগে দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ান গোমেজ। আসরে জার্মানির হয়ে গোমেজের এটি পঞ্চম গোল। দেশের হয়ে যা যৌথ সর্বোচ্চ। দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি সেøাভাকিয়া। ৬৩তম মিনিটে ডক্সলার দুর্দান্ত ভলিতে ব্যবধান ৩-০ গড়ে দেন। এখন পর্যন্ত আসরে কোন গোল হজম করতে হয়নি জার্মানিকে। শেষ আটে তাদের প্রতিপক্ষ স্পেন ও ইতালির মধ্যে জয়ী দল।
তুলুজে দিনের অপর ম্যাচে হ্যাজার্ডের আলোয় দেখা যায় এক উদ্দিপ্ত বেলজিয়ামকে। পুরো ম্যাচে নিজেকে বিশেষভাবে চিনিয়েছেন চেলসি মিডফিল্ডার। বিরতির আগে অলডারভাইরেল্ডের গোলে এগিয়ে ছিল তারা। ম্যাচের শেষ ১২ মিনিটে আরো তিনবার জালে বল পাঠান মিশি বাতসুই, এডেন হ্যাজার্ড ও ফেরেইরা কারাসকো। গোলদাতার তালিকায় থাকতে পারতেন ডি ব্রæইনও। কিন্তু কখনো নিজের ব্যর্থতা কখেনো ক্রসবার তাকে গোলবঞ্চিত করে। এই জয়ের মাঝে বেলজিয়ানদের একটাই দুঃসংবাদÑ টানা দুই ম্যাচে হলুদ কার্ড পাওয়ায় ওয়েলসের বিপক্ষে শুক্রবারের ম্যাচে খেলতে পারবেন না বার্সেলোনা ডিফেন্ডার টমাস ভারমেলিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন