শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্ট র‍্যাঙ্কিংয়ে লাবুশেনের লম্বা লাফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৫:২২ পিএম

এইতো বেশকিছুদিন আগেও ছিলেন টেস্ট র‍্যাঙ্কিংয়ের ১১০ নম্বরে। সেই ১০৩ নম্বর থেকে লম্বা লাফ দিয়ে চলে এসেছেন ৩ নম্বরে। অবাক করার মতো হলেও ঘটনাটি ঘটিয়েছেন অজি ব্যাটসম্যান মারনাস লাবুশেন। সদ্য প্রকাশিত নব্য টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১০৩ নম্বর থেকে এক লাফে র‍্যাঙ্কিংয়ের ৩ নম্বরে চলে এসেছেন এই ক্রিকেটার।

২০১৮ সালে টেস্টে অভিষিক্ত হওয়া এই ব্যাটসম্যান এ পর্যন্ত খেলেছেন ১৪ টি টেস্ট। রান করেছেন ১৪৫৯। সেই সাথে তাঁর ঝুলিতে রয়েছে ৪ টি শতক এবং ৫৫ টি অর্ধশতক। যেখানে রয়েছে একটি দ্বিশতকও।

গেলো বছরটা ছিলো লাবুশেনের ক্যরিয়ারের স্বর্ণালী সময়। অ্যাশেজ সিরিজে নেমেছিলেন স্মিথের কনকাশন হিসেবে। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বছর শেষ করেছিলেন তিনি। নতুন বছরের শুরুতেই কিউইদের বিপক্ষে করেছিলেন দুর্দান্ত এক ডবল সেঞ্চুরি।

আইসিসির সর্বশেষ র‍্যাঙ্কিং অনুযায়ী যথারীতি শীর্ষে রয়েছেন বিরাট কোহলি (৯২৮ রেটিং)। দ্বিতীয় অবস্থানে রয়েছেন স্টিভেন স্মিথের (৯১১ রেটিং)। তবে তিন নম্বরে থাকা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিচে নামিয়ে তার জায়গা দখল করেছেন ল্যাবুশেন। তার বর্তমান রেটিং পয়েন্ট ৮২৭। কিউই অধিনায়ক ৮১৪ রেটিং নিয়ে অবস্থান করছেন ৪ নম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন