শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্ট র‌্যাঙ্কিংয়ে ফের শীর্ষে কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৬:৩০ পিএম

অপ্রতিরোধ্য বিরাট কোহলি। টেস্টের ক্রমতালিকায় নিজের শীর্ষ স্থান ধরে রেখেছেন তিনি। আজ (বুধবার) আইসিসির টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। সেখানে কোহলির অর্জিত রেটিং পয়েন্ট ৯২৮। দ্বিতীয় স্থানে থাকা স্টিভ স্মিথের (৯১২) থেকে অনেকটাই এগিয়ে কোহলি।

পঞ্চম স্থান থেকে ষষ্ঠ স্থানে নেমে গিয়েছেন পূজারা। তার পয়েন্ট ৭৯১। দু-ধাপ নেমে গিয়ে পূজারা আপাতত নবম স্থানে। তার পয়েন্ট ৭৫৯। চোট সারিয়ে একদিন আগেই টি-টোয়েন্ট ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন জসপ্রীত বুমরা। তিনি বোলিং তালিকায় ৭৯৪ পয়েন্ট ষষ্ঠ স্থান ধরে রেখেছেন। নয় ও দশ নম্বর স্থান ধরে রেখেছেন যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন (৭৭২) ও মহম্মদ শামি (৭৭১)।

ব্যাট হাতে তুখোড় ফর্মে রয়েছেন মার্নাস লাবুশানে। ব্যাট করতে নামলেই স্কোরবোর্ডে ইচ্ছেমতো রান তুলছেন। শতরান করেছেন পরপর। তিনি কেরিয়ারের সেরা তিন নম্বরে উঠে এসেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টেও লাবুশানে দুই ইনিংসে করেছেন ২১৫ ও ৫৯। কিউয়ি সিরিজে তিনি অস্ট্রেলিয়ার জার্সিতে সর্বোচ্চ রান করেছেন, ৫৪৯। তার আগের সিরিজেই লাবুশানে পাকিস্তানের বিরুদ্ধে ৮৯৬ রান করেছিলেন।

বোলারদের মধ্যে যথারীতি একনম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ান স্পিডস্টার প্যাট কামিন্স। ৯০৪ পয়েন্ট নিয়ে তিনি শীর্ষে। দুই ও তিন নম্বরে রয়েছেন যথাক্রমে নীল ওয়াগনার (৮৫২) ও জেসন হোল্ডার (৮৩০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন