ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ক্রুসের অলিম্পিকো গোল

ফাইনালে রিয়াল, সেমিতে পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

এডেন হ্যাজার্ডের পর গ্যারেথ বেল ও করিম বেনজেমাকে হারিয়ে ভঙ্গুর হয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদের আক্রমণভাগ। তবে মাঠের লড়াইয়ে তা তেমন একটা বোঝাই গেল না। দাপুটে পারফরম্যান্সে ভালেন্সিয়াকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে জিনেদিন জিদানের দল। গতপরশু রাতে সউদী আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামের সেমি-ফাইনালে ৩-১ গোলে জিতেছে স্পেনের সফলতম দলটি।

লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে গত দুই ম্যাচে জিততে ব্যর্থ হয়েছিল রিয়াল। ভিন্ন প্রতিযোগিতায় এবার সেই দলকেই উড়িয়ে দিল জিদানের শিষ্যরা। টনি ক্রুসের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ইসকো। দ্বিতীয়ার্ধে অপর গোলটি করেন আরেক মিডফিল্ডার লুকা মদ্রিচ। শেষ দিকে ভালেন্সিয়ার একমাত্র গোলটি করেন দানি পারেহো।

তবে এই জয় ছাপিয়ে আরোচনায় একটি গোল। পঞ্চদশ মিনিটে কর্নার পেয়েছিল রিয়াল। রক্ষণ সাজানোয় ব্যস্ত ছিলেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক জাওমে দুমেনেক। সেই সুযোগে দ্রুত শট নেন ক্রুস। শেষ মুহ‚র্তে ছুটে গিয়ে পাঞ্চ করে ফেরানোর চেষ্টা করেছিলেন গোলরক্ষক; কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। জার্মান মিডফিল্ডারের চতুরতায় নেয়া কিক থেকে বল বাঁক খেয়ে খুঁজে নেয় ঠিকানা। যে গোলটির আলাদা নামও আছে ফুবলাঙ্গণে- অলিম্পিকো গোল।

নতুন আঙ্গিকে এবার দেশের বাইরে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। চার দলের প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে গতরাতেই মুখোমুখি হয়েছে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ১২ জানুয়ারি হবে ফাইনাল। একই মাঠে হবে সবকটি ম্যাচ।

এদিকে একই রাতে ঘরের মাঠে দারুণ এক হ্যাটট্রিক করলেন মাউরো ইকার্দি। জালের দেখা পেলেন নেইমার ও কিলিয়ান এমবাপেও। সেন্ট ইতিয়েনকে উড়িয়ে ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি। ম্যাচটি ৬-১ গোলে জিতেছে টুর্নামেন্টের সর্বোচ্চ আটবারের চ্যাম্পিয়ন প্যারিসের ক্লাবটি।

ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই ইকার্দির গোলে এগিয়ে যায় পিএসজি। ৩১তম মিনিটে ফরাসি ডিফেন্ডার ওয়েসলে লাল কার্ড দেখলে বড় ধাক্কা খায় এতিয়েন। একজন কম নিয়ে বাকি সময়ে আর প্রতিরোধই গড়তে পারেনি তারা। ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। পাঁচ মিনিট পর এতিয়েন গোলরক্ষক জেসি মুঁলার আত্মঘাতী গোলে বিরতির আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আট মিনিটের ব্যবধানে আরও দুটি গোল করে হ্যাটট্রিক প‚রণ করেন ইন্টার মিলান থেকে এ মৌসুমে ধারে আসা ইকার্দি। দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড দলটির হয়ে এই নিয়ে ১৯ ম্যাচে ১৭ গোল করলেন। আর ৬৭তম মিনিটে স্কোরশিটে নাম লেখান ফরাসি ফরোয়ার্ড এমবাপে। মৌসুমে এটি তার ১৯তম গোল। ৭১তম মিনিটে এতিয়েনের একমাত্র সান্ত¡নাস‚চক গোলটি করেন ফরাসি মিডফিল্ডার ইয়োয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন