সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৩ বালু খেকোকে ১ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দোষী সাব্যস্ত করে ভ্রাম্যমাণ আদালত নাছির উদ্দিন মিশু, মো. বিল্লাল হোসেন এবং দেলোয়ার হোসেন দুলাল নামে ৩ বালু খেকোকে ১ লাখ টাকা অর্থদÐ প্রদান করেছে। সম্প্রতি মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মুহাম্মদ শামীম কিবরিয়ার নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত এ দÐাদেশ প্রদান করেছে।
উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, মনোহরদী উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের চন্দরপুর গ্রামে দীর্ঘ দিন যাবত নাছির উদ্দিন মিশু অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শামীম কিবরিয়া ভ্রাম্যমাণ আদালতের টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে বালু উত্তোলন করার সময় নাছির উদ্দিন মিশুকে হাতেনাতে গ্রেফতার করে।
একই সময় বালু ক্রেতা বিল্লাল হোসেনকে আটক করে। এরপর একই উপজেলার বড় মির্জাপুর গ্রামে গিয়ে অভিযান চালিয়ে দেলোয়ার হোসেন দুলাল নামে আরেক মাটি ক্রেতাকে আটক করে থানায় নিয়ে আসে। একই দিন বিকেলে ভ্রাম্যমাণ আদালত সাক্ষ্য-প্রমাণ নিয়ে আটককৃতদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০’র ১৫ ধারা অনুযায়ী ১ লাখ টাকা অর্থদÐ প্রদান করেন এবং তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা আদায় করে নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন