বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জননেতা আতাউর রহমানের মৃত্যুবার্ষিকী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষাসেনানী, প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের অন্যতম পুরোধা বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্ণর ও রাজশাহী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা জননেতা আতাউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। দিনটিকে সামনে রেখে বিস্তারিত কর্মসূচি হাতে নেয় রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। কর্মসূচির অংশ হিসেবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এবং গতকাল রোববার বিকেল ৪টায় সাহেববাজার এলাকায় প্রেসক্লাব চত্বরের স্মরণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে। এখনো সাধারণ মানূষ মৌলিক অধিকার পাচ্ছে না। উন্নয়ন হচ্ছে কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন হয়নি। ইতিহাস ভুলে গেলে চলবে না। বর্তমানে প্রকৃত ইতিহাস ভুলিয়ে দেয়া হচ্ছে। এখন সাধারণ মানুষের প্রাণ যায় যায় অবস্থা।

রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য কলামিস্ট মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

আলোচনা রাখেন- রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, রাজশাহী মহানগর সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কানু মোহন গোস্বামী, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা, রাজশাহী প্রেসক্লাব সহ-সভাপতি আবু সালে মো. ফাত্তাহ, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি ও মহানগর জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, রাজশাহী বারের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন