শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরের চার বারের নির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৩:৩৭ পিএম

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের চার বার নির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। ২০২১ সালের ১৬ নভেম্বর দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
বুধবার তাঁর গ্রামের বাড়ি উপজেলা সদরের পোষ্টকামুরীতে এ উপলক্ষে কুরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাদ যোহর আয়োজিত দোয়া মাহফিলে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, পৌরসভার মেয়র সালমা আক্তার, ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য তাহেরুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, উপজেলা ও পৌর জাতীয় পার্টির সভাপতি সম্পাদক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ কয়েক হাজার মানুষ উপস্থিত হন। প্রয়াত সংসদ সদস্যের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সালাহ উদ্দিন আশরাফী। এর আগে প্রয়াত সংসদ সদস্য একাব্বর হোসেনের একমাত্র ছেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত দোয়া মাহফিলে শরীক হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে ধন্যবাদ জানান।
১৯৫৬ সালের ১২ জুলাই উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করা একাব্বর হোসেন ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস সম্মান ১৯৭৮ সালে এমএসএস ডিগ্রি অর্জন করেন। ১৯৭৩ সালে সরকারি তিতুমীর কলেজে পড়াকালীন কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ১৯৭৮ সালে একই হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯০ সালে তিনি উপজেলা চেয়ারম্যান পরে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জাতীয় সংসদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন