শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপা জিতলেই এক লাখ ডলার!

বঙ্গবন্ধু গোল্ড কাপে বাংলাদেশের বোনাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সদ্য সমাপ্ত সাউথ এশিয়ান (এসএ) গেমসেও ফুটবলারদের জন্য লোভনীয় বোনাস ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু নেপালকে হারিয়ে বোনোসের ঘোষিত সেই অর্থ (৫০ হাজার মার্কিন ডলার) নিজেদের করে নিতে পারেননি জামাল ভূইয়ারা। বোনাস ঘোষাণার পরেও সর্বশেষ এসএ গেমসে ভরাডুবি হয়েছে লাল-সবুজ দলের। তবে পেছনের ব্যর্থতা ঝেড়ে এগিয়ে যাওয়াটাই এখন লক্ষ্য। এসএ গেমসে বাজে ফল ভুলিয়ে দিয়ে বঙ্গবন্ধু কাপে নিজেদের প্রমান করতে চান ফুটবলাররা। তাদের এই প্রমানের মঞ্চে আবারো রসদ দেয়ার ঘোষণা দিয়েছে বাফুফে।

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ফুটবল দল চ্যাম্পিয়ন হলে তাদেরকে ১ লাখ ডলার বোনাস দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। গতকাল বাফুফে সভাপতি গণমাধ্যমকে এমন ঘোষণার কথা জানিয়ে বলেন, বাংলাদেশ রানার্সআপ হলে ৫০ হাজার ডলার বোনাস পাবে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের বিপক্ষে খেলবে স্বাগতিক বাংলাদেশ। ছয় জাতির এই টুর্নামেন্টে প্রতিদিন একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচ শুরু হবে বিকাল ৫টায়। টুর্নামেন্টের গ্রæপ এ’তে বাংলাদেশের সঙ্গী ফিলিস্তিন ছাড়াও রয়েছে শ্রীলঙ্কা। বাফুফের এই বোসান ঘোষণাকে পজেটিভ হিসেবে দেখছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুইয়া। তারমতে বাফুফের এই বোনাস ফুটবলারদের আরো ভালো খেলতে অনুপ্রেরণা যোগাবো। তবে একটি কিন্তু কিন্তু থেকেই যাচ্ছে!

এ ঘোষণার সঙ্গে সঙ্গে ২০১৫ সালে সাফ অন‚র্ধ্ব-১৫ ফুটবলজয়ী অন‚র্ধ্ব-১৫ দলের খেলোয়াড়েরা একটা দীর্ঘ নিশ্বাস ফেলতেই পারেন। সেবার শিরোপা জেতার পর ৫ লাখ টাকা ঘোষনা দিয়েছিলেন কাজী সালাউদ্দিন। চার বছর পরেও তা এখনও হাতে পাননি দলটির ফুটবলারা। এখানেই শেষ নয়। ২০১৫ সালের শুরুতে এই বঙ্গবন্ধু গোল্ডকাপেরই ফাইনালে উঠতে পারলে ৫০ লাখ টাকার ঘোষণা দিয়েছিলেন বাফুফে বস। সেবার থাইল্যান্ড যুব দলকে হারিয়ে জাতীয় দল ফাইনালে উঠলেও সেই ঘোষণা হাওয়ায় মিলিয়ে গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন