ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে সরাতে নিজের সব অর্থ ব্যয় করতে প্রস্তুত : মাইকেল ব্লুমবার্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউজ থেকে সরাতে নিজের সব অর্থ ব্যয় করতে প্রস্তুত আছেন বলে ঘোষণা দিয়েছেন দেশটির ধনকুবের মাইকেল  ব্লুমবার্গ। স্থানীয় সময় রোববার বার্তা সংস্থা রয়টার্স দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ব্লুমবার্গ।
দেশটির ২০২০ সালের নির্বাচনে ডেমোক্রেট দলের মনোনয়ন প্রত্যাশী তিনি। রিপাবলিক দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের অন্যতম প্রতিদ্ব›দ্বী ভাবা হচ্ছে তাকে।
বøুমবার্গের এমন ঘোষণায় বিস্মিত হয়েছেন ডেমোক্রেট দলের মনোনয়নপ্রত্যাশী মার্কিন সিনেটর এলিজাবেথ ওয়ারেন। এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, বøুমবার্গ তাহলে অর্থের বিনিময়ে যুক্তরাষ্ট্রের গণতন্ত্র কিনে নিতে চাইছেন!
পাল্টা জবাবে ব্লুমবার্গ বলেছেন, ‘এলিজাবেথ ওয়ারেন ইর্ষান্বিত হয়ে এমন মন্তব্য করেছেন’। তার বক্তব্যে নীতিগত কোনো সমস্যা নেই দাবি করে ব্লুমবার্গ বলেন, তারা নিজেরা যা করতে পারছে না, তা আমি করছি। এতে মনে মনে কষ্ট পাচ্ছেন এলিজাবেথ ও তার সমর্থকরা। তাই গণতন্ত্র কিনে নেয়ার মন্তব্য করছেন।
প্রতিদ্ব›দ্বীরা যাই মন্তব্য করুক; ট্রাম্পকে সরানোর ক্ষমতা একমাত্র ব্লুমবার্গেরই আছে বলে ধারণা এখন অনেক মার্কিন নাগরিকদের। বিশেষ করে গত কয়েক সপ্তাহে সোশ্যাল মিডিয়ায়  ব্লুমবার্গের পক্ষে শক্ত একটি জনমত গড়ে উঠতে দেখা গেছে।
প্রসঙ্গত ফোর্বস ম্যাগাজিনের মতে যুক্তরাষ্ট্রের অষ্টম শীর্ষ ধনী মাইকেল ব্লুমবার্গ। তিনি ডেমোক্রেট দলের অন্যতম মনোনয়ন প্রত্যাশী। যদিও প্রতিদ্ব›দ্বীদের তুলনায় এক বছর পর নির্বাচনি প্রচারণা শুরু করেছেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন