শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শাস্তি হিসেবে স্কোয়াডে নেই আমির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ৩:৪৬ পিএম

ফাইল ছবি


বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনাল শুরু হবে কিছুক্ষন পরেই। ফাইনালে খুলনা টাইগার্সের প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস। ম্যাচের আগে খুলনা দলের সবচেয়ে বড় নির্ভরতার প্রতীক মোহাম্মদ আমির। প্রথম কোয়ালিফায়ারে বিপিএলে রেকর্ড ৬ উইকেট নেন পাকিস্তানি পেসার। তবে এরপরও স্বস্তিতে নেই আমির। কারণ পাকিস্তানের স্কোয়াডে জায়গা হয়নি তার। বর্তমানে দুর্দান্ত ছন্দে থাকলেও তার বাদ পড়াটা বিস্ময়কর। জানা গেছে প্রধান নির্বাচক মিসবাহ শাস্তি হিসেবে আমিরকে বাদ দিয়ে স্কোয়াড ঘোষণা করেছেন। মিসবাহর চোখে আমিরের প্রধান অপরাধ টেস্ট ক্রিকেটকে অতি অল্প সময়ে বিদায় জানানো।

ক্যারিয়ারের শুরু থেকে পাকিস্তানের পেস বোলিং আক্রমণের অন্যতম অস্ত্র বাঁহাতি পেসার আমির। লর্ডসে ২০১০ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। ফিরে এসে অন্য ফরম্যাটের মতো টেস্টেও পাকিস্তানকে উজাড় করে দেন আমির। কিন্তু বিশ্বকাপের পর ২৭ বছর বয়সে হঠাৎ আমির বিদায় জানান টেস্ট ক্রিকেটকে।

তার এ অবসর ভালো চোখে দেখেনি পাকিস্তানের অনেক ক্রিকেটার ও সমর্থকরা। কোচ ও প্রধান নির্বাচক হয়ে মিসবাহরও ভালো লাগছে না ব্যাপারটা। বিশেষ করে অস্ট্রেলিয়া সফরে টেস্টের হোয়াইটওয়াশের লজ্জা ও চারদিনে ম্যাচ হেরে বেশ বিব্রতকর হয়েছেন তিনি। তাই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টির স্কোয়াড ঘোষণা করতে এসে শাস্তি দিলেন বাঁহাতি পেসারকে। বিষয়টি পাকিস্তানসহ একাধিক ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে। তার ওপর পাকিস্তানের সাংবাদিকের টুইটের জবাবে আমিরও পরিষ্কার করেন বাদ পড়ার বিষয়টি।

যদিও আমিরকে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে না রাখায় মহা আনন্দিত পিএসএলে করাচি কিংসের প্রধান কোচ ডিন জোন্স। সে সঙ্গে তিনি পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হককে ধন্যবাদ জানিয়েছেন । কারণ আমির বাদ পড়ায় পিএসএলের জন্য ভালো খবর হিসেবে মনে করছে করাচি কিংস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন