ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভোট বর্জনের ঘোষণা হিন্দু মহাজোটের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। হিন্দু স¤প্রদায়ের দাবি না মেনে সরস্বতী পূজার দিন ৩০ জানুয়ারি যদি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে তারা সেই নির্বাচন বর্জন করবেন। গতকাল শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। এ সময় বক্তারা বলেন, ৩০ জানুয়ারি যে সরস্বতী পূজা সেটা পূর্ব নির্ধারিত ছিল। ওইদিন নির্বাচন কমিশন ভোটের দিন নির্ধারণ করেছে। এই নির্বাচন কমিশনারের কাছে একটি বৃহৎ জনগোষ্ঠীর ধর্মীয় উৎসবের কোনো মূল্যই নেই। বাংলাদেশ রাষ্ট্রপরিচালনার চার মূলনীতির একটি হলো ধর্মনিরপেক্ষতা। এটাই কি ধর্ম নিরপেক্ষতার প্রমাণ। নির্বাচন কমিশন সরস্বতী পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে হিন্দু ধর্মের মানুষের প্রতি অসম্মান প্রদর্শন করেছে।
তারা আরও বলেন, নির্বাচন কমিশন একটি বৃহৎ স¤প্রদায়কে ভোটদান থেকে বিরত রাখতে চায়। তাদের উদ্দেশ ভালো না, তারা মুজিববর্ষে বাংলাদেশকে বিতর্কিত করতে চায়। যদি ৩০ জানুয়ারি ভোট হয় তবে আমরা সেই ভোটকে বর্জন করব। কোন হিন্দু স¤প্রদায়ের মানুষ ভোট কেন্দ্রে যাবেন না। সেই সঙ্গে আমরা ৩০ তারিখ কালো পতাকা মিছিল ধারণ করব। আর যদি ওইদিন ব্যতীত অন্য কোনদিন ভোটের তারিখ নির্ধারণ করে তবে আমরা নির্বাচন কমিশনকে স্বাগত জানাবো। আমরা সেই ভোটে স্বতস্ফ‚র্ত অংশ নেবো।
সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. প্রভাস চন্দ্র মÐল, সহ সভাপতি ডিসি রায়, সংগঠনের মুখপাত্র পলাশ কান্তি দে প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন