শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যানইউর বিপক্ষে হেরেও ফাইনালে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৪:৩৬ এএম | আপডেট : ৩:৫২ পিএম, ৩১ জানুয়ারি, ২০২০

প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে ৩-১ ব্যবধানে জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল ম্যানচেস্টার সিটি। সেই ব্যবধান ঘুচিয়ে ফাইনালে উঠতে একরকম অসম্ভবকে সম্ভব করতে হতো। প্রথমার্ধে এগিয়ে গিয়ে কিছুটা আশা অবশ্য জাগায় ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বাকি সময়ে আর তেমন কিছু করতে পারেনি তারা। ফলে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ঘরের মাঠে হেরেও লিগ কাপের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে শেষ চারের ফিরতি লেগে ১-০ গোলে জিতেছে উলে গুনার সুলশারের দল। ম্যাচের একমাত্র গোলটি করেন নেমানিয়া মাতিচ।

দুই লেগ মিলে ৩-২ অগ্রগামিতায় ফাইনালে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও পিছিয়ে ছিল ইউনাইটেড। তবে ৩৫তম মিনিটে প্রথম সুযোগেই গোল আদায় করে নেয় তারা। ফ্রি-কিক থেকে ডি-বক্সে উড়ে আসা বল বের্নার্দো সিলভা হেডে ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি। বাঁ পায়ের জোরালো শটে বল ঠিকানায় পাঠান সার্বিয়ার মিডফিল্ডার নেমানিয়া মাতিচ।

ইউনাইটেডের আশায় বড় ধাক্কা লাগে ৭৬তম মিনিটে। ইলকাই গিনদোয়ানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মাতিচ। একজন কম নিয়ে বাকি সময়ে আপ্রাণ চেষ্টা করে গেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি ইউনাইটেড। ওয়েম্বলি স্টেডিয়ামে আগামী ১ মার্চ শিরোপা ধরে রাখার লড়াইয়ে অ্যাস্টনের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন