শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘ভালো ক্রিকেটার হতে হলে লেখাপড়ার বিকল্প নেই’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

নিষেদ্ধাজ্ঞার খড়গ মাথায় নিয়ে মাঠের বাইরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে বাইশ গজে না থাকলেও তার সমর্থক কমেনি। ক্রিকেটপাড়ায় আলোচনায় এখন পর্যন্ত শীর্ষে এই তারকা। গতকাল ছিল মুজিববর্ষ অনূর্ধ্ব-৫ কোয়ালিটি অব ক্রিকেট টুর্নামেন্টের বিদায়ী দিন। এই আসরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এই অলরাউন্ডার। সেই সঙ্গে ভিত্তিপ্রস্তর উন্মেচন করেন বেসরকারি পর্যায়ে চট্টগ্রামে একটি মিনি ক্রিকেট স্টেডিয়ামের।

সাকিবকে বরণ করতে খুদে স্কুল ক্রিকেটার ও বিপুল সংখ্যক সমর্থকের উপস্থিতি দেখা গেছে। তারা তাকে ফুলের পাপড়ি ছিটিয়ে বরণ করেন। পুরোনো চান্দগাঁও থানার পিছনে ৭ বিঘা জায়গার উপর যে মাঠটি তৈরী করা হয়েছে সেখানে এসে খুদে ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেন, ‘ভালো ক্রিকেটার হতে হলে লেখাপড়ার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি সঠিক মতো ক্রিকেট অনুশীলন করলে তাহলে ভালো খেলোয়াড় হতে পারবে।’ তিনি এই মাঠকে ক্রিকেট উপযোগী বলে আখ্যা দিয়ে বলেন, ‘এটি একটি ক্রিকেট উপযোগী মাঠ। এখান থেকে আগামীদিনে সৃষ্টি হবে ভালো ক্রিকেটার।’

উল্লেখ্য, যে জায়গার উপর মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে তা শোভা পাচ্ছে ‘সানোয়ারা ইসলাম কোয়ালিটি স্টেডিয়াম’ নামে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি পরিবার চট্টগ্রাম থেকে ক্রিকেটার সৃষ্টির লক্ষ্যে উক্ত স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেন। এ মাঠে অনুর্ধ্ব-১২, ১৫ ও ১৭ খুদে ক্রিকেটারা এখানে অনুশীলন করতে পারবে।

সাবেক মন্ত্রী ইংল্যান্ডের তৈরী গ্রে নিখল নামে একটি ক্রিকেট ব্যাট সাকিব আল হাসানকে উপহার দেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সানোয়ারা গ্রæপের চেয়ারম্যান মিসেস সানোয়ারা ইসলাম, প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সানোয়ারা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও কোয়ালিটি স্কুল অব কিক্রেট এর চেয়ারম্যান মুজিবুর রহমান, ডিএমডি জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন