বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ টেস্টের আগে বাবর-শানের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা ২-০ ব্যবধানে জিতে বেশ ফুরফুরে মেজাজে পাকিস্তানের ক্রিকেটাররা। অবশ্য বসে থাকার সময় নেই, সামনেই টেস্ট ম্যাচ, রাওয়ালপিন্ডিতে, প্রতিপক্ষ ওই বাংলাদেশ। যেহেতু কোনও প্রস্তুতি ম্যাচ নেই, তাই নিজেরাই দুই ভাগ হয়ে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে পাকিস্তানিরা। গতকাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ‘টিম ওয়ান’ ও ‘টিম টু’ লড়াইয়ের প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন বাবর আজম ও শান মাসুদ।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। যদিও নিরাপত্তার কারণে একসঙ্গে হচ্ছে না ম্যাচ দুটি। প্রথমটি হবে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি, আর দ্বিতীয়টি শুরু হবে ৫ এপ্রিল। রাওয়ালপিন্ডির প্রথম টেস্টের আগে প্রস্তুতিটা দারুণ হলো বাবর ও শানের। ‘টিম ওয়ান’-এর হয়ে বাবর ১৪১ বলে ১০১ রান করে স্বেচ্ছায় মাঠ ছেড়ে যান। শানও একইভাবে প্যাভিলিয়নে ফিরেছেন ১৫৫ বলে ১০৩ রান করে।

পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলীর প্রস্তুতি অবশ্য ভালো হয়নি। রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান তিনি। মিডল অর্ডার ব্যাটসম্যান আসাদ শফিকও সুবিধা করতে পারেননি, মাত্র ২ রান করেছেন। ৫ উইকেটে ৩২০ রান নিয়ে প্রথমদিন শেষ করেছে ‘টিম ওয়ান’। অপরাজিত আছেন উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান (৪৫*) ও ফাহিম আশরাফ (২১*)।

তিনদিনের এই প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দেখে বাংলাদেশের বিপক্ষে টেস্টের দল ঘোষণা করার সম্ভাবনা আছে মিসবাহ-উল-হকের নেতৃত্বাধীন নির্বাচন কমিটির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন