শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোয়াইটওয়াশে চোখ ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫১ পিএম

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচ জিতে ৪-০ ব্যবধানে এগিয়ে থাকা সফরকারী ভারত এবার স্বাগতিক নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে চায়। আগামীকাল সিরিজের পঞ্চম ও শেষ টি-২০ ম্যাচ জিতে কিউইদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার। তবে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেতে জয় দিয়ে সিরিজ করতে মুখিয়ে আছে কেন উইলিয়ামসনের দল। মাউন্ট মঙ্গানুইয়ে আগামীকাল (রোববার) বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হবে ম্যাচটি।

সাম্প্রতিক পারফরমেন্স ও কন্ডিশনের কারনে সমান অবস্থানে থেকেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু করেছিলো ভারত ও নিউজিল্যান্ড। কিন্তু সিরিজের প্রথম দু’ম্যাচে দাপট দেখিয়ে জয় তুলে নেয় ভারত। অকল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচে ২০৪ রানের টার্গেট স্পর্শ করে ৬ উইকেটের দুর্দান্ত জয়ের স্বাদ নেয় ভারত। একই ভেন্যুতে বোলারদের নৈপুন্যে ৭ উইকেটের জয়ে সিরিজে ডাবল লিড নেয় ভারত। এরপরই আরো আত্মবিশ্বাসী হয়ে ওঠে সফরকারীরা ।

এ অবস্থায় তৃতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চ্য় ভারত। অপরদিকে, সিরিজে টিকে থাকার লড়াই ছিলো সিউজিল্যান্ডের। কিন্তু সুপার ওভারের দুভার্গ্য ভর করে নিউজিল্যান্ডের। রোহিত শর্মার ব্যাটিং-এ সুপার ওভারে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলে ভারত।

একই অবস্থা হয় চতুর্থ টি-২০তেও। সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজের ব্যবধান বাড়িয়ে নেয় ভারত। যে কারণেই কিউইদের হোয়াইটওয়াশের সুযোগ এসেছে টিম ইন্ডিয়ার। প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের সুযোগ হাতছাড়া করতে চান না ভারতের মিডল-অর্ডার ব্যাটসম্যান মনিষ পান্ডিয়া। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশনে সিরিজ জয়, অনেক বড় ব্যাপার। এবার তাদের হোয়াইটওয়াশের সুযোগ আমাদের সামনে। জয়ের ধারাবাহিকতা ধরে রেখে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতেই আমরা মাঠে নামবো।’

অন্য দিকে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মরিয়া নিউজিল্যান্ড। দল হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে শেষ ম্যাচে জয় পেতে মরিয়া উল্লেখ করে কিউই স্পিনার মিচেল স্যান্টনার বলেন, ‘আমরা হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মরিয়া। শেষ ম্যাচে জয় নিয়ে সিরিজ শেষ করতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন