শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে আইসিসির জরিমানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৫ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চারটিতেই জিতেছে বিরাট কোহলির দল। তবে এরই মধ্যে এল জরিমানার দুঃসংবাদ। সিরিজের চতুর্থ ম্যাচে ধীরে বোলিংয়ের জন্য পুরো ভারতীয় দলকে জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ওয়েলিংটনে মাঠে নামার আগেই সিরিজ নিশ্চিত ছিল ভারতের। নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে এদিন বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের সংগ্রহও বড় হয়নি। নিউজিল্যান্ডও ব্যাট করছিল স্বাচ্ছন্দে। স্বা্গতিকদের রানের গতি আটকাতে তাই একটু বেশিই ভাবতে হয়েছে কোহলিকে।

তাতে পড়তে হয়েছে স্লো ওভার রেটের খড়গ। নির্ধারিত সময়ের মধ্যে ভারত শেষ করতে পেরেছিল ১৮ ওভার। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের পর প্রতি ওভারের জন্য পুরো দলের সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ কর্তন করা হবে জরিমানা হিসেবে। সে অনুযায়ী কোহলি সহ দলের বাকি ক্রিকেটারদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচ রেফারি ক্রিস ব্রড আনুষ্ঠানিক অভিযোগ আনলে ভারতীয় অধিনায়ক কোহলি নিজেদের দোষ মেনে নেন। তাই কোনো শুনানির প্রয়োজন পড়েনি। তবে তাতেও জরিমানার হাত থেকে বাঁচতে পারেনি ভারত।

জরিমানা গুনেও কোহলিরা পেয়েছেন দুর্দান্ত এক জয়। ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে সুপার ওভারের মাধ্যমে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে তারা। তৃতীয় ম্যাচরে মত চতুর্থ ম্যাচেও জয়ের পথে এগোচ্ছিল নিউজিল্যান্ডের ইনিংস। শেষ ওভারে ভারতের ঘুরে দাঁড়ানোর পেছনে কোহলির বিচক্ষণ অধিনায়কত্বের অবদান আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন