শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৯ পিএম | আপডেট : ৮:০৭ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২০

সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচকে অস্ট্রেলিয়ান ওপেনের ‘রাজা’ বলা হয়। ঠিক আরও একবার তার প্রমাণ দিলেন তিনি।পুরুষ এককের ফাইনালে আজ (রোববার) অস্ট্রিয়ার তরুণ তারকা ডমিনিক থিয়েমকে উড়িয়ে রেকর্ড অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন হলেন ৩২ বছর বয়সী জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ আগের আসরেও চ্যাম্পিয়ন হয়েছিলেন। গত মৌসুমেই মেলবোর্নে সপ্তম শিরোপা জয়ের রেকর্ড গড়েছিলেন তিনি। শিরোপা ধরে রেখে এবার নিজেকেই ছাড়িয়ে গেলেন এই তারকা।

মেলবোর্ন পার্কের রড লাভের এরিনাতে প্রায় সাড়ে চার ঘণ্টারর ম্যাচটিতে ৩-২ সেটে জিতেন জোকোভিচ। প্রথম সেটে ৬-৪ গেমে জিতে এগিয়ে যান এ সার্বিয়ান। তবে দ্বিতীয় (৪-৬) ও তৃতীয় (২-৬) টানা দুই সেটে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ২৬ বছর বয়সী থিয়েম। চতুর্থ সেটে আবার সমতায় ফেরেন জোকোভিচ। এবার থিম হারেন ৬-৩ গেমে। পঞ্চম ও শেষ সেটে ৬-৪ সেটে হারিয়ে জয়ের উল্লাসে মেতে ওঠেন জোকোভিচ।

মেলবোর্নের শিরোপা নিজের শোকেসে নিয়ে ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে একই মেজর টুর্নামেন্টে ৮ কিংবা তারও বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন জোকোভিচ। তার আগে এই কীর্তি গড়েছেন রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার।

স্প্যানিশ তারকা নাদাল ফ্রেঞ্চ ওপেনে ১২ বার চ্যাম্পিয়ন হয়েছেন। উইম্বলডনে ৮ বার চ্যাম্পিয়ন হয়েছেন সুইস তারকা ফেদেরার। এবার তাদের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ। সেই সঙ্গে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের হারানো শীর্ষস্থানটাও ফিরে পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন