শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিউইদের ধবলধোলাইয়ের লজ্জা দিল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টানা তৃতীয় ম্যাচে সুবিধাজনক অবস্থায় থেকেও অবিশ্বাস্যভাবে হেরে গেছে নিউজিল্যান্ড। ভারতীয় বোলারদের অসাধারণ নিয়ন্ত্রণ ও চাপের মুখে দুর্দান্ত বোলিংয়ের বিপক্ষে ৭ রানে হেরেছে স্বাগতিক দল। পাঁচ সিরিজে ধবলধোলাই হলো নিউজিল্যান্ড। গতকাল মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য কাÐ ঘটেছে। ১৬৪ রানের লক্ষ্য পেয়ে ১১তম ওভারেই একশ’ পেরিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। আগের ম্যাচে গুবলেট পাকানো টম সাইফার্ট ও রস টেলর ‘পাপমোচনে’র দায়ে ঝড় তুলেছিলেন। ২৯ বলে ফিফটি করেছেন সাইফার্ট। ২৪ বলেই ৪১ রান করে ফেলেছিলেন টেলর।

শেষ ৯ ওভারে ৫৭ রান দরকার দলটির। তখন একটু রাশ টানলেন দুজন। দ্বাদশ ওভারে এল মাত্র ৬ রান। পরের ওভারেই পঞ্চাশ ছোঁয়ার আনন্দ মিলিয়ে দিয়ে বিদায় সাইফার্টের। যশপ্রীত বুমরার বলে ড্যারিল মিশেল বিদায় নিলেন দুই রানে। ৪ ওভারে মাত্র ১৫ রান তুলে ম্যাচ থেকে প্রায় ছিটকেই গেল নিউজিল্যান্ড।

এক প্রান্তে শুধু টেলরই দাঁড়িয়ে রইলেন। আর দেখলেন পরের দুই ওভারে কীভাবে ১১ রান তুলতেই বিদায় নিলের তার আরও দুই সতীর্থ। শেষ ৩ ওভারে ৩১ রান দরকার, হাতে ৩ উইকেট। ৪১ বলে পঞ্চাশ করা শেষ ভরসা টেলর স্ট্রাইকে। এত উত্তেজনা সহ্য হলো না টেলরের। নবদ্বীপ সাইনির প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে দিলেন ১০০তম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামা এই ব্যাটসম্যান (৫৩)।

নিউজিল্যান্ডকে ১৭ বলে ৩১ রান এনে দেওয়ার দায়িত্ব পেলেন ইশ সোধি ও টিম সাউদি। সাইনির ওভারের শেষ বলে একটা চারও মারলেন সাউদি। শেষ ১২ বলে দরকার ২৪ রান। বুমরার ওভারে তিন রানের বিনিময়ে সাউদিও গেলেন। ১২ রানে ৩ উইকেট পেয়েছেন বুমরা।
শেষ ওভারে ২১ দরকার ছিল, হাতে ১ উইকেট। চতুর্থ ম্যাচের নায়ক শার্দুল ঠাকুরের হাতে বল। প্রথম বলে কোনো এল না। দ্বিতীয় বলে ছক্কা, পরের বলে আবার ডট। ৩ বলে দরকার ১৫ রান। আবারও ছক্কা! ২ বলে দরকার ৯। কী হয় কী হয় উত্তেজনা! কিন্তু পরের বলের ডট সে উত্তেজনায় পানি ঢেলে দিয়েছে। শেষ বলে ১ রানই নিতে পেরেছেন আগের দুই ছক্কায় উত্তেজনার জন্ম দেওয়া হামিশ বেনেট।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন