শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসি-ফাতির জাদুতে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১:১১ এএম

ওয়ান্ডার কিড আনসু ফাতির জোড়া গোলে লেভান্তের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। তবে দুটি গোলই এসেছে ফুটবল জাদুকর লিওনেল মেসির অ্যাসিস্ট থেকে।

রোববার দিবাগত রাতে ঘরের মাঠে ক্যাম্প ন্যূয়ে একাদশের ১০ জনের ওপর ভরসা রাখেন বার্সা কোচ কিকে সেতিয়েন। শুধু চোটে আক্রান্ত আর্তুরো ভিদালের জায়গায় নামেন ইভান রাকিতিচ। লুইস সুয়ারেসের ইনজুরির সুবাদে জায়গা পেয়েছেন আনসু ফাতি।

ম্যাচের শুরু থেকে লেভান্তের রক্ষণ ব্যতিব্যস্ত করে রাখেন মেসি-ফাতি-গ্রিজম্যানরা। বেশকিছু প্রচেষ্টা শুরুতে ব্যর্থ হওয়ার পর ৩০তম মিনিটে মেসির বানিয়ে দেওয়া বলে গোল করেন ফাতি। ঠিক এক মিনিট পরেই ফের মেসির অ্যাসিস্টে ফাতির দ্বিতীয় গোল। ফলে প্রথমার্ধে ম্যাচ নিজেদের দখলে নিয়ে নেয় বার্সা।

৩৬তম মিনিটে নেলসন সেমেদোর শট বারে লেগে বাইরে বেরিয়ে যায়। মেসিরই বানিয়ে দেওয়া বলে শট নিয়েছিলেন সেমেদো। কিন্তু কপাল মন্দ, হলো না। এরপর সেমেদোর বানিয়ে দেওয়া দারুণ এক সুযোগ নষ্ট করেন আঁতোয়া গ্রিজম্যান।

দ্বিতীয়ার্ধে মেসির গোল মিসের সঙ্গে যুক্ত হয় ৬৫তম মিনিটে জেরার্ড পিকে আর জর্দি আলবার হলুদ কার্ড। সেখান থেকেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু করে লেভান্তে। কাঙ্ক্ষিত গোলও পায় সফরকারীরা। কিন্তু রুবেন রচিনার গোলটি আসে বড্ড দেরিতে। ততক্ষণে যোগ করা সময়ও শেষের পথে।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান তিনে নামিয়ে আনল বার্সেলোনা। ২২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪৯। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৪৬। আর এই হারে ১৩তম স্থানে থাকা লেভান্তের পয়েন্ট হলো ২৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন