শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারত সবসময় বাংলাদেশের পাশে আছে

টুঙ্গিপাড়ায় রীভা গাঙ্গুলী

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেছেন, সোনার বাংলা গড়তে ভারত সবসময় বাংলাদেশের পাশে ছিল ও থাকবে। বাংলাদেশের সাথে ভারতের বন্ধুত্বের সম্পর্ক খুবই শক্তিশালী। আগামী ১৭ মার্চ থেকে মুজিববর্ষ উদযাপিত হবে। তাই মুজিববর্ষে আমরা অংশগ্রহণ করার জন্য প্রস্তুত রয়েছি। আমি বিশ্বাস করি মুজিববর্ষে ভারতীয়দের অংশগ্রহণের মাধ্যমে সম্পর্ক আরো দৃঢ় হবে।
গতকাল সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার এসব কথা বলেন। তিনি তার অনুভূতি ব্যক্ত করে আরো বলেন, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি খুবই গর্বিত। কারণ আমাদের এশিয়ার বিখ্যাত নেতাদের মধ্যে তিনি একজন গুরুত্বপূর্ণ নেতা। তার কারণেই বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক এত শক্তিশালী। ছোট বেলায় অল ইন্ডিয়া রেডিওতে বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাষন শুনতাম। তাই এখানে আসতে পেরে আমি সত্যিই আনন্দিত।
এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। শেষে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন।
এ সময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল বাকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নাকিব হাসান তরফদার, প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে দুপুরে হাইকমিশনার গোপালগঞ্জ কেন্দ্রীয় সার্বজনীন কালিবাড়ি পরিদর্শন করেন। তিনি সেখানে হিন্দু নেতাদের সাথে কুশল বিনিময় করেন। তিনি ধৈর্য্যরে সাথে হিন্দু নেতাদের কথা শোনেন। পরে তিনি বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে কেন্দ্রীয় সার্বজনীন কালিবাড়ির সভাপতি ডা. অরুন কান্তি বিশ্বাস সভাপতিত্ব করেন। এতে সর্বস্তরের হিন্দু নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
ash ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪০ এএম says : 0
WE DONT WANT INDIA OUR SIDE
Total Reply(0)
ash ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪১ এএম says : 0
JUST GET LOSTTTTTTTTTTTTTTTTTTTT
Total Reply(0)
HOSSAIN ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩১ এএম says : 0
Why india always next to Bangladesh??????? To looting wealth from Bangladesh, to Blocked Rivers' natural Water flow, and to killing innocent people of Bangladesh ??? The Best Friend ever!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন