শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানিদের দোয়ায় আপ্লুত যুবরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

 ভারতীয় ক্রিকেটে এক সময় তারুণ্যের ঢেউ তুলেছিলেন যুবরাজ সিং। মাঠে থাকতেই তার জনপ্রিয়তা ভারত ছাপিয়ে পাকিস্তানেও পৌঁছেছে। যুবরাজ ও মোহাম্মদ কাইফদের সে প্রজন্মকে স্মরণ করেন অনেকেই। ক্যারিয়ারের শেষ দিকে যুবরাজ আলোচনায় উঠে এসেছিলেন ক্যানসারের সঙ্গে লড়াই দিয়ে। অদম্য বলেই হয়তো জিতেছেন সে লড়াইয়ে। তখন যুবরাজের পাশে দাঁড়িয়েছিলেন পাকিস্তানিরাও। শহীদ আফ্রিদির সঙ্গে আলাপচারিতায় সে কথাই স্মরণ করলেন ভারতের সাবেক এ অলরাউন্ডার।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে বিশ্বকাপজয়ী যুবরাজ ক্যানসারে ভুগেছেন ২০১১ থেকে ২০১২ সালের মাঝামাঝি সময়ে। তখন ক্রিকেটবিশ্ব এক হয়ে পাশে দাঁড়িয়েছে যুবরাজের। শহীদ আফ্রিদির ইউটিউব চ্যানেলে এ নিয়ে কথা প্রসঙ্গে পাকিস্তানিদের ভ‚য়সী প্রশংসা করেছেন সাবেক এ ক্রিকেটার। ভারত-পাকিস্তান রাজনৈতিক সম্পর্কে চিরবৈরী হলেও তখন পাশে দাঁড়ানো পাকিস্তানিদের ভুলে যাননি তিনি। যুবরাজ বলেন, ‘মনে আছে যুক্তরাষ্ট্রে চিকিৎসা করাতে যখন গিয়েছিলাম টুইটার অতটা পরিচিতি পায়নি। চিকিৎসা নিয়ে একটি ভিডিও পোস্ট করেছিলাম। হাজারো পাকিস্তানি আমার জন্য দোয়া করেছিল।’

ক্রিকেটার হয়ে তখন ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে যুবরাজকে। ৩৮ বছর বয়সী যুবরাজের ভাষায়, ‘ওটাই সবচেয়ে কঠিন সময়। ক্রিকেট থেকে দ‚রে থাকতে হয়েছিল।’ ২০১১ সালে যুবরাজের ফুসফুসে টিউমার ধরা পড়ে। ক্যানসার থেকে সেরে উঠে আবার আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরেছিলেন যুবরাজ। ভারতের হয়ে ৪০ টেস্ট, ৩০৪ ওয়ানডে ও ৫৮ টি-টোয়েন্টি খেলে অবসর নেন তিনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন