শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বড়দের বিশ্বকাপের মতো ছোটদের আসরেও ভারতের কাছে অসহায় পাকিস্তান। আইসিসি অন‚র্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের সামনে আরেকটি একপেশে ক্রিকেট ম্যাচ হয়েছে পাকিস্তানের বদৌলতে। ফাইনালে ওঠার লড়াইয়ে গতকাল দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানে অলআউট হয় রোহেল নাজিরের পাকিস্তান। জবাবে ৮৮ বল হাতে রেখে ১০ উইকেটে জয় তুলে নেয় ভারত।

সেমিফাইনালের মতো গুরুত্বপ‚র্ণ ম্যাচে পাকিস্তানের হয়ে ৮ জন দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। এর মধ্যে শেষ ৬ উইকেট হারিয়েছে মাত্র ২৬ রানের ব্যবধানে। পাকিস্তানের পক্ষে অধিনায়ক নাজির ৬২, হায়দার আলী ৫৬ ও মোহাম্মদ হারিস ২১ রান করেন। ব্যাটিংয়ে নেমে ৯ রানে ওপেনার হুরায়রাকে হারায় পাকিস্তান। এরপর ফাহাদ মুনির আউট দলীয় ৩৪ রানে। তৃতীয় উইকেটে দলকে ৬২ রানের জুটি গড়ে দেন ওপেনার হায়দার আলী ও অধিনায়ক রোহেল নাজির। হায়দার ৫৬ ও রোহেল ৬২ রানে আউট হন। এরপরই হুড়মুড় করে ভেঙে পড়ে পাকিস্তানি যুবাদের ব্যাটিং লাইনআপ। ৪ উইকেটে ১৪৬ রান থেকে ১৭২ রানে অলআউট হয় তারা। ভারতের পক্ষে সুশান্ত মিশ্র সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। এছাড়া কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণ ২টি করে উইকেট নেন।

ব্যাটিং করতে নেমে ওপেনার ইয়াশাভি জয়সালের সেঞ্চুরি (১০৫)* ও দিবইয়ানাস সাক্সেনার (৫৯)* ব্যাটে ভর করে সহজ জয় পায় ভারত। আগামীকাল ২য় সেমিফাইনালে বাংলাদেশ নিউজিল্যান্ডের মধ্যকার লড়াইয়ে জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে ভারতের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন