শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরের মাঠে হেরে রিয়ালের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৪ এএম

রিয়াল মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রের সেমি-ফাইনালে উঠেছে রিয়াল সোসিয়েদাদ। বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-৩ গোলে হারে রিয়াল। সব প্রতিযোগিতা মিলে ২২ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখল স্পেনের সফলতম ক্লাবটি।

২২তম মিনিটে রিয়ালের প্রথম গোল হজমে দায় আছে একাদশে সুযোগ পাওয়া গোলরক্ষক আলফুঁস আরিওলার। পাল্টা আক্রমণে আলেকসান্দার ইসাকের শট ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি ফরাসি এই ফুটবলার। মার্তিন ওদেগার্দের ফিরতি শটে তেমন কোনো হুমকি ছিল না, কিন্তু গোলরক্ষকের পায়ে লেগে বল জালে জড়ায়।

বিরতির পরপরই রিয়ালের জালে আবার বল জড়ান ইসাক। তবে ভিএআরের সাহায্য নিয়ে অফ-সাইডের বাঁশি বাজান রেফারি। ৫৪তম মিনিটে আর ইসাককে রুখতে পারেনি রিয়াল। দুর্দান্ত এক ভলিতে জাল খুঁজে নেন তিনি। দুই মিনিট পর প্রতিপক্ষ রক্ষণের ভুলের সুযোগে আরও এক গোল করে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেন সুইডেনের এই ফরোয়ার্ড।

৫৯তম মিনিটে ব্যবধান কমান মার্সেলো। ব্রাহিম দিয়াসের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই ডিফেন্ডার। ১০ মিনিট পর ইসাকের ডিফেন্স চেরা পাস পেয়ে বাঁ পায়ের শটে আবার ব্যবধান বাড়ান মিকেল মেরিনো। ৭৯তম মিনিটে সোসিয়াদের জালে বল পাঠান ভিনিসিউস জুনিয়র। তবে ভিএআরের সাহায্য নিয়ে অফ-সাইডের বাঁশি বাজান রেফারি। দুই মিনিট পর ভিনিসিউসের পাস থেকে ব্যবধান কমান বদলি নামা রদ্রিগো।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে করিম বেনজেমার পাস থেকে হেডে লক্ষ্যভেদ করে নাটকীয়তার ইঙ্গিত দেন নাচো ফের্নান্দেস। দুই মিনিট পর আন্দোনি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সোসিয়েদাদ। শেষ সময়ে মরিয়া চেষ্টা করেও সমতাসূচক গোলের দেখা পায়নি স্বাগতিকরা।

এই প্রতিযোগিতায় সবশেষ ১৯৮৭ সালে নিজেদের দ্বিতীয় শিরোপাটি জিতেছিল সোসিয়েদাদ। এর আগে গতবারের চ্যাম্পিয়ন ভালেন্সিয়াকে হারিয়ে শেষ চারে ওঠে গ্রানাদা। সেমি-ফাইনালে ওঠা আরেক দল মিরান্দেস; লা লিগার আরেক দল ভিয়ারিয়ালকে হারায় দ্বিতীয় সারির ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন