শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্যাঙের পেটে বিষধর সাপ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সাপের সামনে ব্যাঙ পড়লে রক্ষা নেই। সাপের পেটে ব্যাঙ হজম হবে, এমন কথা ছোটবড় সবাই জানেন। বিশেষ করে গ্রামের লোকজন এ ধরনের ঘটনা চোখের সমানে অসংখ্যবার দেখেছেনর।
কিন্তু ওই চিত্রের উল্টো কেউ দেখেছেন বলে মনে হয় না। এই ধরনের ঘটনা দেখা তো দূরের কথা, মনে হয় স্বপ্নেও কল্পনা করতে পারবেন না কেউ। তেমন একটি ঘটনা বিষাক্ত সাপকে গিলে খাচ্ছে একটি ব্যাঙ! আর অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ায়।
গত ৪ ফেব্রæয়ারি এমন অবিশ্বাস্য ঘটনার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়েছে। ওই ছবিটি পোস্ট করে অস্ট্রেলিয়ার এক নাগরিক জ্যামি চ্যাপেল উল্লেখ করেছেন, সাপ ও কীটনাশক সংক্রান্ত তার দুটি কোম্পানি আছে। তাই এই সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তার কাছে ফোন আসে। সূত্র : ।
স¤প্রতি এক মহিলা ফোন করে জানান, তার এক প্রতিবেশীর বাড়ির পিছনের অংশে কোস্টাল তাইপান নামে মারাত্মক বিষধর একটি সাপ দেখতে পেয়েছেন তিনি। এই কথা শুনে ওই মহিলার বাড়িতে যান জ্যামি।
আর সেখানে যাওয়ার পরই তার চোখ রীতিমত কপালে ওঠে। তিনি দেখতে পান বিশ্বের তিন নম্বর বিষধর সাপ হিসেবে পরিচিত কোস্টাল তাইপানকে গিলে খাচ্ছে গাছে বসবাসকারী একটি ব্যাঙ। বিষধর সাপটি তার শরীরের বিভিন্ন অংশে ছোবল মারলেও কোনও প্রতিক্রিয়া নেই ওই সবুজ রঙের ব্যাঙটির মধ্যে।
এরপর সবুজ ব্যাঙটিকে একটি কাচের পাত্রে করে নিজের সঙ্গে নিয়ে আসেন জ্যামি। পরে তার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেন। যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। অনেকে আবার ওই ব্যাঙটির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতেও চাইছেন।
জ্যামি আরও জানিয়েছেন, কোস্টাল তাইপান হচ্ছে এমন একটি বিষধর সাপ। যার ছোবল খেলে এক নিমেষে মৃত্যু হবে যে কোনও শক্তিশালী প্রাণীর। সেখানে ওই সাপটির একাধিক ছোবল খেয়ে কী করে তাকে গিলে খেল ব্যাঙটি তা তার মাথায় ঢুকছে না। ব্যাঙটিকে পর্যবেক্ষণ করার পাশাপাশি এই প্রশ্নের উত্তরও এখন খুঁজছেন তিনি। সূত্র : ডেইলি মেইল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন