ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মুজিববর্ষ শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বে পালিত হবে নলছিটিতে আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:১০ পিএম

মুজিববর্ষ শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বে একযোগে পালিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। এ উপলক্ষে সরকার বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। বাংলাদেশের সঙ্গে একাত্নতা প্রকাশ করে বিশ্বের সবগুলো দেশেই উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ পালিত হবে। দেশের মিডিয়াগুলোর পাশাপাশি ইন্টারন্যাশনাল মিডিয়া এসব অনুষ্ঠান প্রচার করবে। শুক্রবার বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার পঞ্চগ্রাম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ায় কর্তৃপক্ষ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে সক্ষম হয়েছে। এ কারণে বাংলাদেশ আজ একটি সমৃদ্ধশালী ও মর্যাদাশীল দেশ হিসেবে আজ বিশ্বের বুকে আত্নপ্রকাশ করেছে। পাশাপাশি শেখ হাসিনা শুধু বাংলার নেত্রী নয়, তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন রাষ্ট্র নায়ক হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

বর্তমান সরকারের সময় শিক্ষাখ্যাতে ব্যাপক উন্নয়ন হয়েছে দাবি করে আমু বলেন, গ্রামকে শহরে রূপান্তর করা হচ্ছে। স্কুল-কলেজ-মাদ্রাসা সরকারি করা হয়েছে। গ্রামের স্কুলগুলোকে এমপিওভুক্ত করা হচ্ছে। ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা দেওয়া হচ্ছে। সব কিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনার কারনে।

কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার। এছাড়ও স্থানীয় নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য দেন। অনুষ্ঠানের শুরুতেই ফুল ও ক্রেস্ট দিয়ে আমির হোসেন আমুকে সংবর্ধনা দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন