শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গিলক্রিস্টদের ১ রানে হারাল পন্টিংয়ের দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৯ পিএম

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের খবর কারও অজানা নয়। অসংখ্য প্রাণী তো দাবানলের আগুনে মারা গেছেই, দাবানল এলাকায় বসবাসরত স্থানীয়রা মানুষজনও ক্ষতিগ্রস্ত হয়েছেন। সেই সব ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য তহবিল সংগ্রহের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটররা।

এ জন্য তারা একটি প্রীতি ম্যাচ আয়োজন করে মেলবোর্নে। অস্ট্রেলিয়ান সাবেকদের আয়োজনে সাড়া দিয়ে লারা,শচীন, ওয়াসিম, ওয়ালশ, যুবরাজদের মতো বিদেশী তারকারাও অংশ নেন এ প্রীতি ম্যাচে। অস্ট্রেলিয়ার সাবেক দুই কিংবদন্তি রিকি পন্টিং ও অ্যাডাম গিলক্রিস্টকে অধিনায়ক করে দুই দল মাঠে নামে। রোমাঞ্চকর সেই ম্যাচে মাত্র এক রানে হেরে গেছে গিলক্রিস্টরা।

মেলবোর্নের প্রীতি ম্যাচটির প্রতি মুহুর্তে উত্তেজনা আর রোমাঞ্চ ছড়িয়েছে। বর্তমান প্রজন্মের ক্রিকেট ভক্তরা চোখের সামনে লারা, ল্যাঙ্গার, গিলক্রিস্ট, হেইডেনদের ব্যাটিং আর ওয়াসিম-ওয়ালশদের বোলিং দেখে রীতিমতো অভিভূত হয়েছেন। স্টেডিয়ামের গ্যালারির পাশাপাশি ম্যাচটিকে ঘিরে টিভি সেটের সামনেও দর্শকদের আগ্রহ ছিলে যথেষ্ট।

তহবিল সংগ্রহের ম্যাচটিতে মজার কোনো কমতি ছিলো না। ওয়ালশের ওয়াইড বলে কখনও ব্যাটিং প্যান্টিং বলের পিছনে দিয়েছেন ভোঁ দৌড়,আবার কখনও ওয়াটসনের কাছে ছক্কা খেয়ে দর্শকের সাথে হেসে কুটিকুটি হয়েছেন কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম নিজেই। ম্যাচটির টসেও ছিল ভিন্নতা, ব্যাট দিয়ে করা হয় টস। আগে ব্যাট করে ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৪ রান করেন পন্টিংরা। ম্যাচের শেষ বল পর্যন্ত লড়াই করে মাত্র এক রান দূরে থাকতে হেরে যায় গিলক্রিস্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন