শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শরিফুলের জোড়া আঘাতে দিশেহারা ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৯ পিএম

৪০তম ওভারে টানা দুই বলে দুই উইকেট তুলে নিয়ে ভারতকে কোণঠাসা করে ফেলেছেন পেসার শরিফুল ইসলাম। ভয়ঙ্কর হয়ে উঠা যশস্বী জয়সওয়ালকে আউট করার পরের বলেই তিনি ফেরান সিদ্ধেশ বীরকে।

ক্রমশ ভয়ঙ্কর হয়ে ওঠা যশস্বী জয়সওয়ালকে সেঞ্চুরি বঞ্চিত করেছেন শরিফুল। দলীয় ১৫৬ রানে ৮৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলে জয়সওয়াল শরিফুলের বলে তানজীদ হাসানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। এরপরের বলেই ফিরে যান সিদ্ধেশ বীর। রানের খাতা খোলার আগে শরিফুলে বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। কিছুক্ষণ পর রান আউট হয়ে ফিরে যান ধ্রুব জুরেলও। মাত্র ১২ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে ভারত। দুই প্রান্ত থেকে শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব দুর্দান্ত বোলিং শুরু করেন। তাদের প্রথম ৬ ওভারে মাত্র ৮ রান তুলতে পারে দুই ভারতীয় ওপেনার জয়সওয়াল ও দিব্যাংশ সাক্সেনা।

সপ্তম ওভারে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন অভিষেক দাস। নিজের প্রথম ওভারেই তিনি আঘাত হানেন ভারতীয় শিবিরে। অভিষেকের বলে মাহমুদুল হাসান জয়কে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাক্সেনা। ফেরার আগে তিনি করেন ২ রান।

এরপরই দুর্দান্ত জুটি গড়েন জয়সওয়াল ও তিলক। এ জুটিতে স্কোরবোর্ডে জমা হয় ৯৪ রান। দলীয় ১০৩ রানে তিলককে শরিফুলে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান সাকিব। আউট হওয়ার আগে এ ব্যাটসম্যান করেন ৩৮ রান। এরপর ক্রিজে এসে থিতু হতে পারেননি অধিনায়ক প্রিয়ম গার্গও। রকিবুলের বলে ৭ রান করে আউট হন এ ব্যাটসম্যান।

ক্রিজে আছেন অথর্ব আনকোলেকর ও রবি বিষ্ণই। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ৪২.১ ওভারে ৬ উইকেটে ১৬৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন