বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিকে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৮:০১ পিএম

আর্জেন্টিনাকে হারিয়ে লাতিন অঞ্চল থেকে ২০২০ সালের টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টের টিকিট কেটেছে গতবারের সোনাজয়ী ব্রাজিল।

নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনাকে হারাতে পারলেই নিশ্চিত হবে অলিম্পিকে অংশগ্রহণ- এমন সমীকরণকে সামনে রেখে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামে ব্রাজিল। সব সংশয় দূর করে আর্জেন্টিনাকে উড়িয়েই অলিম্পিক নিশ্চিত করে তারা। রবিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লাতিন আমেরিকার চূড়ান্ত বাছাইয়ে আর্জেন্টিনাকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে হলুদ জার্সিধারীরা।

ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। দলের হয়ে গোল করেন পাউলিনহো। এরপর ব্যবধান বাড়ান উইঙ্গার ম্যাথেউস কুনহা। দ্বিতীয়ার্ধের শুরুতে নিজের দ্বিতীয় গোলটি করে স্কোরলাইন ৩-০ করেন কুনহা।

এ ম্যাচ হারলেও অবশ্য অলিম্পিকে ব্রাজিলের সঙ্গী হচ্ছে আর্জেন্টিনাই। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার আগেই কনমেবল অঞ্চল থেকে টোকিও অলিম্পিকে খেলা নিশ্চিত করেছে লা আলবিসেলেস্তেরা।

উল্লেখ্য, স্বাগতিক জাপানসহ ১৬ দল নিয়ে অনুষ্ঠিত হবে অলিম্পিকে ছেলেদের ফুটবল ইভেন্ট। লাতিন আমেরিকা অঞ্চল থেকে আর্জেন্টিনা ও ব্রাজিল খেলার যোগ্যতা অর্জন করলেও কলম্বিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে উরুগুয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন