রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতীয় যুবাদের কঠোর শাস্তি চান কপিল, আজহার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৪ পিএম

বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের ক্রিকেটারদের বাদানুবাদ ও হাতাহাতি পরিস্থিতিতে চরম হতাশা জানিয়েছেন কপিল দেব ও মোহাম্মদ আজহারউদ্দিন। ভারতের সাবেক কিংবদন্তি এই দুই ক্রিকেটার নিজ দেশের যুব ক্রিকেটারদের আচরণের কঠোর শাস্তি চেয়েছেন।

গত রোববার বিশ্বকাপের ফাইনালে ভারতকে ডি/এল মেথডে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। খেলা শেষে বাংলাদেশের ক্রিকেটারদের উদযাপন ঘিরে তৈরি হয় উত্তপ্ত পরিস্থিতি। বাদানুবাদ ও হাতাহাতিতে লিপ্ত হন দুদলের ক্রিকেটাররা।

ভারতের গণমাধ্যম দ্য হিন্দুকে দেওয়া সাক্ষাতকারে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক কপিল বোর্ডের কাছে চেয়েছেন কঠোর ব্যবস্থা, ‘আমি দেখতে চাই বোর্ড কঠোর ব্যবস্থা নিয়ে উদাহরণ তৈরি করবে। ক্রিকেট খেলাটা প্রতিপক্ষকে অপমানের জায়গা না। আমি নিশ্চিত এদের শিক্ষা দেওয়ার যথেষ্ট কারণ আছে বিসিসিআইর।’

একই মত ভারতের সফল অধিনায়কদের একজন আজহারউদ্দিনের। তার চিন্তা ভারতের ক্রিকেটারদের কি শেখাচ্ছেন কোচ, টিম ম্যানেজমেন্ট, ‘যুব দলের ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যবস্থা চাইব আমি। কিন্তু আমার জানতে হবে নিয়মটা কি, সাপোর্ট স্টাফরা কি শিখিয়েছে। দেরি হওয়ার আগেই তা করতে হবে। খেলোয়াড়দের শৃঙ্খলা শিখতে হবে।’

এই ঘটনায় অবশ্য এরমধ্যে ব্যবস্থা নিয়েছে আইসিসি। বাংলাদেশের তিন ও ভারতের দুই ক্রিকেটারকে কয়েক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন