ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভালোবাসা দিবস মূল্যবোধ ও সংস্কৃতির পরিপন্থী নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে ভালবাসা দিবসকে বাংলাদেশের সংস্কৃতির প্রতি অশোভন হিসেবে আখ্যায়িত করে বলেছেন, পাশ্চাত্যের বেলেল্লাপনাময় এই অপসংস্কৃতি আমাদের চিরায়ত মূল্যবোধ ও সংস্কৃতির সম্পূর্ণ পরিপন্থী। ভালবাসা দিবস ইসলামী সংস্কৃতি এমনকি বাঙ্গালী সংস্কৃতির প্রতি ও অবমাননাকর। এই অপসংস্কৃতিকে মুসলিম চিন্তা চেতনায় ক্রমশঃ গভীর ও ব্যাপকভাবে বিস্তারের অপচেষ্টা চালানো হচ্ছে। তারা বাংলাদেশের সংস্কৃতি বিনষ্টের লক্ষ্যে কাজ করছে।
তিনি আরো বলেন, এই দিবসকে কেন্দ্র করে ইতোমধ্যে বাংলাদেশে অস্তব্যস্ত হয়ে উঠেছে একশ্রেণির সংগঠন ও ব্যক্তিত্ব। গ্রিস থেকে আমদানিকৃত এই ভালবাসা দিবসকে নিয়ে দস্তুরমতো হুজুগে মেতে উঠেছেন তাঁরা। এই দিবসের মাধ্যমে সংস্কৃতির ক্ষেত্রে আমাদেরকে পাশ্চাত্যকরণের সূ² পন্থা গ্রহণের প্রয়াস লক্ষ্য করা যাচ্ছে ।
তিনি বলেন, বাংলাদেশের মতো মুসলিম দেশকে বিদেশি এই অপসংস্কৃতির আধার করে তোলাই একশ্রেণির লোকদের এই ষড়যন্ত্রের লক্ষ্য। ইসলাম মানুষের মনে সৌহার্দ্যবোধ, নৈতিক ও আত্মিক গুণাবলী অর্জনে সহায়তা করে। মানুষকে সংস্কৃতিমনস্ক করা ও কুসংস্কারমুক্ত মানুষ হিসেবে গড়ে উঠতে উৎসাহিত করে ইসলামী সংস্কৃতির অনুশীলন।
তিনি বলেন, ইসলামই যে প্রেম-ভালবাসা শিক্ষা দেয়, তা প্রচারের উদ্যোগ নেয়া আবশ্যক। তিনি বলেন, তথাকথিত ভালবাসা দিবসের মতো অপসাংস্কৃতিক আগ্রাসন থেকে তরুণ-তরুণীদের বাঁচাতে হবে এবং নিজস্ব আদর্শের আলোকে শক্তিশালী সাংস্কৃতিক বলয় গড়ে তোলার ক্ষেত্রে মনযোগী হওয়া প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন