বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কাউখালীতে কর্মসৃজন কর্মসূচীর ২৯৪ জন দিনমজুরের ঈদ আনন্দ মাটি

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কাউখালী উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের কাউখালীতে কৃষি ব্যাংকের খামখেয়ালিপনায় ২৯৪ দিনমজুর ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর টাকা না পেয়ে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলার ২নং আমরাজুড়ী ইউনিয়নের ১২৫ জন দিনমজুর ও ৪নং চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের ১৬৯ দিনমজুর ২১ দিন ধরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচী প্রকল্পের কাজ করেন। 

যথারীতি ২০ জুন ২১ দিনের কাজ শেষ করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরে বিল ভাউচার করে জমা দেন। ওই অফিস থেকে ২৩, ২৭ ও ২৮ জুনÑএই তিনটি তারিখে বিলগুলো দিনমজুরের নিকট প্রদানের জন্য বিল পাস করে কৃষি ব্যাংকে জমা দেয়া হয়, কিন্তু কৃষি ব্যাংকের ম্যানেজার জুন ক্লোজিংয়ের অজুহাতে ঘুরাতে থাকে। ইতিমধ্যে ব্যাংক বন্ধ হয়ে যায়। ফলে ওইসব দিনমজুর তাদের ২১ দিনের ন্যায্য পাওনা ৪ হাজার ২০০ টাকা সময়মতো না পাওয়ায় ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়েছে। এ ব্যাপারে কৃষি ব্যাংকের দ্বিতীয় কর্মকর্তা মোঃ খুরশিদ আলম জানান, জুনের মধ্যে অর্থ সংকট থাকায় এবং দিনগুলো যাচাই-বাছাই করতে সময় লাগায় ও হঠাৎ করে ব্যাংক বন্ধ হয়ে যাওয়ায় তাদেরকে পাওনা টাকা দেয়া যায়নি।
২নং আমরাজুড়ী ইউনিয়নের কর্মসৃজন কর্মসূচীর সুপার ভাইজার হানিফ সিকদার জানান, ৩০ জুনের ব্যাংক বন্ধ হওয়ার তিন দিন পূর্বে বিল গুলো যাচাই বাছাই করে ব্যাংক ম্যানেজারের হাতে পৌছে যায়। ম্যানেজার অর্থ সংকটের কথা বলে গুরাতে থাকে। ফলে সময় মত দিন মজুরা তাদের পাওনা অর্থ ব্যাংক থেকে উত্তোলন করে পারেনি। যার কারণে ২৯৪ জনের পরিবার ঈদ আনন্দ মাটি হয়ে গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন