শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে শহীদ মিনার বানিয়ে পুরস্কার পেল সুবিধাবঞ্চিত শিশুরা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বরিশালে ব্যতিক্রমধর্মী শহীদ মিনার নির্মাণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এবং তাদের দ্বারা পরিচালিত শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি পাঠাগার যৌথভাবে নগরীর সুবিধাবঞ্চিত রসুলপুর চরে এ প্রতিযোগিতার আয়োজন করে।

নগরীর মুল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন রসুলপুরে সুবিধাবঞ্চিত কয়েকশ’ পরিবার বসবাস করে। এসব পরিবারের সন্তানদের নিয়ে বিগত কয়েক বছর যাবত শহীদ মিনার নির্মাণ প্রতিযোগিতার আয়োজন করছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এবং তাদের পরিচালিত শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি পাঠাগার। ওই চরের সুবিধাবঞ্চিত শিশুরা কলাগাছ, কাঠের গুঁড়ি, ইট, মাটিসহ অন্যান্য সামগ্রী দিয়ে পৃথক ৩০টি শহীদ মিনার নির্মাণ করে। তারা শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। বিকালে বিজয়ী শিশুদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়।

প্রতিযোগিতার অন্যতম পরিকল্পনাকারী ও পৃষ্ঠপোষক জেলা বাসদ সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, বরিশাল নগরীর প্রাণকেন্দ্রে একুশের চেতনা নিয়ে অনেক আয়োজন হয়। কিন্তু রসুলপুর চরের সুবিধাবঞ্চিত শিশুরা এই চেতনার ছোঁয়া পায় না। তাদের মধ্যে একুশের চেতনা সৃষ্টির লক্ষ্যে এবং একুশ সম্পর্কে জানাতে নিয়মিত এ আয়োজন করা হচ্ছে। এর মধ্যদিয়ে ওই চরের শিশুদের দেশের প্রতি ভালোবাসা ও দেশপ্রেম সৃষ্টি হবে বলেও জানান ডা. চক্রবর্তী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন