শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়েলিংটনে স্বস্তি নেই কোহলি-পুজারাদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪৭ পিএম

নিউজিল্যান্ড সফরটা একদম যাচ্ছেতাই কাটছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। কিউই বোলারদের বিপক্ষে কোনো জবাবই খুঁজে পাচ্ছেন না তিনি। রান আসছে না আরেক পরীক্ষিত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারার ব্যাট থেকেও। যার ফলে ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টে হারের শঙ্কায় সফরকারী ভারত।

ম্যাচের তৃতীয় দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ডই। প্রথম ইনিংসে ভারতের করা ১৬৫ রানের জবাবে কিউইরা দাঁড় করায় ৩৪৮ রানের সংগ্রহ। ফলে লিড পৌঁছায় ১৮৩ রানে। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করেছে ভারত। চতুর্থ দিনে ৩৯ রানে পিছিয়ে থেকে খেলতে নামবে তারা।

আজ (রোববার) সকালে ৫ উইকেটে ২১৬ রান নিয়ে খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। শেষের ৫ উইকেটে এর সঙ্গে আরও ১৩২ রান যোগ করতে সক্ষম হয় তারা। অথচ দলীয় ২২৫ রানেই সপ্তম উইকেটের পতন ঘটেছিল কিউইদের। এরপর শেষের ৩ উইকেটেই আসে ১২৩ রান।

এর বড় অবদান দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং অভিষিক্তি কাইল জেমিসনের। অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম আউট হন ৪৩ রান করে। এরপর ১ চার ও ৪ ছয়ের মারে ৪৫ বলে ৪৪ রান করেন জেমিসন। বোল্ট খেলেন ২৪ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস, হাঁকান ৫ চার ও ১ ছক্কা। যার সুবাদে ১৮৩ রানের লিড পায় নিউজিল্যান্ড।

পরে প্রায় দুই সেশনের জন্য ব্যাট করতে নেমে ঠিক সুবিধা করতে পারেনি ভারত। ওপেনার পৃথ্বি শ ১৪, চেতেশ্বর পুজারা ১১ এবং অধিনায়ক বিরাট কোহলি আউট হন ১৯ রান করে। তবে ফিফটি তুলে নেন দ্বিতীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়াল।

অবশ্য নিজের ইনিংস বড় করতে পারেননি মায়াঙ্ক, সাজঘরে ফিরেছেন ৫৮ রান করে। দিন শেষে আজিঙ্কা রাহানে ২৫ ও হানুমা বিহারী ১৫ রানে অপরাজিত রয়েছেন। এ জুটি প্রায় ২০ ওভারে যোগ করেছে মাত্র ৩১ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন