শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে হারাতে বাংলাদেশের লক্ষ্য ১৪৩

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪০ পিএম | আপডেট : ৬:৪১ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২০

পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু বাংলাদেশের। নিজেদের উদ্বোধনী ম্যাচে ভারতকে ১৪২ রানে আটকে দেয় বাংলাদেশ নারী দল। জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৪৩ রানের।

এর আগে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০'এ টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। আর শুরুতে বোলিং নেওয়াটা সঠিক বলেই প্রমাণ করলেন অধিনায়ক নিজেই। ইনিংসের দ্বিতীয় ওভারে ভারতীয় ওপেনার তানিয়া ভাটিয়ার (২) উইকেট তুলে নেন সালমা খাতুন।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে শেফালি ভার্মার সঙ্গে জেমিয়াহ রদ্রিগেজ দলীয় সংগ্রহ অর্ধশতক করেন। মাত্র ১৭ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে পান্না ঘোষের শিকার হয়ে ফেরেন শেফালি ভার্মা। এরপর হারমানপ্রিতকে (৮) নিজের দ্বিতীয় শিকার বানান পান্না। এরপর জেমিয়াহ রদ্রিগেজ (৩৪) রান আউটে কাটা পড়লে চাপে পড়ে ভারত। দলীয় ১১৩ রানে ৬ উইকেট হারায় ভারত।

ইনিংসের ১৭তম ওভারে রিচা ঘোষকে (১৪) নিজের দ্বিতীয় শিকার বানান সালমা খাতুন। শেষ দিকে ভিদা কৃষ্ণমুর্তির ঝড়ো ২০ রানের ইনিংসে ৬ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৪২ রান। বাংলাদেশের হয়ে ৪ ওভার বল করে সমান ২৫ রান দিয়ে দু'টি করে উইকেট তুলে নেন অধিনায়ক সালমা খাতুন এবং পান্না ঘোষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন