ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসটিআইর লোগো দেখে পণ্য কেনার আহ্বান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৮ পিএম

 

ভোক্তাদের বিএসটিআইর লোগো দেখে পণ্য কেনার আহ্বান জানিয়েছেন জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) মহাপরিচালক মো মুয়াজ্জেম হোসাইন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআইর প্রধান কার্যালয়ে শিক্ষা সফরের অংশ হিসেবে পণ্যের মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বিসিআইসি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় তিনি এসব কথা বলেন। এ সময় বিএসটিআই ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিসিআইসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন বলেন, বিভিন্ন পণ্য ও সেবার মান প্রণয়নের দায়িত্ব বিএসটিআইর। পণ্য ও সেবার মান প্রণয়নের পাশাপাশি সরকার নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মান সনদ প্রদান এবং সেসকল পণ্যের মান তদারকির দায়িত্ব বিএসটিআইর। বিএসটিআইর লোগো ছাড়া এসব পণ্য ক্রয় করবেন না।

মহাপরিচালক বলেন, মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআাইর দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মান সম্পন্ন পণ্য নিশ্চিত করতে মান সনদ প্রদানের পরে সে মান অনুযায়ী বাজারে পণ্য পাওয়া যাচ্ছে কিনা কিংবা অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করা হচ্ছে কিনা তা যাচাই করতে মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিম পরিচালনার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। মানসম্পন্ন পণ্যের বিষয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সম্প্রতি বিএসটিআইতে শিক্ষা সফরের ব্যবস্থা চালু করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন