ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

জয়ের সুবাস নিয়ে লাঞ্চে বাংলাদেশ

বাংলাদেশ-জিম্বাবুয়ে একমাত্র টেস্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১০ পিএম

সকাল থেকেই আকাশ মেঘে ঢাকা। শুরু থেকেই জ্বলছে ফ্লাড লাইট। তাতে জিম্বাবুয়ের ইনিংসের আঁধার কাটেনি। আলো ঝলমলে পারফরম্যান্সে জয়ের পথে আরও এগিয়ে গেছে বাংলাদেশ।

তাইজুল ইসলাম ও নাঈম হাসান নিয়েছেন একটি করে উইকেট। দ্রুত এগোনো জুটি ভেঙেছে মুমিনুল হকের দুর্দান্ত রান আউটে। বাংলাদেশ অধিনায়কের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে ফিরে গেছেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক।

লাঞ্চে যাওয়ার সময় ৩২ ওভারে জিম্বাবুয়ের স্কোর ১১৪/৫। সিকান্দার রাজা ৩৩ ও টাইমাইসেন মারুমা ৩ রানে ব্যাট করছেন। ইনিংস ব্যবধানে হার এড়াতে এখনও ১৮১ রান চাই তাদের।

চালকের আসনে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বড় সংগ্রহ করে চালকের আসনে স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার চতুর্থ দিনের খেলার শুরুতে তাইজুল ইসলাম ও নাঈম হাসান দলকে সাফল্য এনে দেন।

মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম উইকেটটি তুলে নিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম এবং দ্বিতীয় উইকেট তুলে নেন নাঈম হাসান।

আজকের ষষ্ঠ এবং নিজের তৃতীয় ওভারে এ সাফল্য পান তাইজুল। আগের দিনের অপরাজিত থাকা কেভিন কাসুজাকে মোহাম্মদ মিঠুনের ক্যাচে পরিণত করেন তাইজুল। ৩৪ বলে ১০ রান করে ফিরেন কাসুজা। অন্যদিকে ভয়ঙ্কর হয়ে উঠার আগে টেলরকে বিদায় করেন নাঈম। ব্রেন্ডন টেলর ৪৭ বলে ১৭ রান করেন।

এর আগে, সোমবার শেষ বিকেলের কয়েক ওভার জিম্বাবুয়েকে ব্যাটিং করানোর লক্ষ্যে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। তৃতীয় দিনের তৃতীয় সেশনে মাত্র ৫ ওভারের জন্য ব্যাট করে দুই উইকেট হারায় জিম্বাবুয়ে।

জয়ের সুবাস

বোলারদের ওপর অগাধ আস্থা মুশফিকুর রহিমের। ডাবল সেঞ্চুরি করা এই মিডল অর্ডার ব্যাটসম্যান আত্মবিশ্বাসী, আর ব্যাটিংয়ে নামতে হবে না তাদের। বাকিটা সারতে পারবেন বোলাররা।

জিততে আর ৮ উইকেট চাই বাংলাদেশের। স্বাগতিকদের আবার ব্যাট করাতে জিম্বাবুয়ের চাই আরও ২৮৬ রান।

২ উইকেটে ৯ রানে তৃতীয় দিন শেষ করে জিম্বাবুয়ে। কাসুজা ৮ ও টেইলর ১ রানে ব্যাট করছেন।

তৃতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনিংস : ২৬৫

বাংলাদেশ ১ম ইনিংস : ৫৬০/৬ ইনিংস ঘোষণা

জিম্বাবুয়ে ২য় ইনিংস : ৪ ওভারে ৯/২ (মাসভাউরে ০, কাসুজা ৮*, টিরিপানো ০, টেইলর ১*; নাঈম ৩-০-৪-২, তাইজুল ২-০-৫-০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন