শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ফাল্গুনের ঘন কুয়াশায় গতকাল দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দীর্ঘ প্রায় ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। সকাল সোয়া ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

এতে করে গতকাল সারাদিনই দৌলতদিয়া মহাসড়কে নদী পার হতে আসা যানবাহনের দীর্ঘ সারি ছিল।
এর আগে গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত এবং পরবর্তীতে রাত সাড়ে ৪টা থেকে সকাল সোয়া ১০টা পর্যন্ত পৌঁনে ৬ ঘণ্টা ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে নদী পারের অপেক্ষায় আটকা পড়ে প্রাইভেট কার, মাইক্রোবাস, যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ শত শত যানবাহন। ফেরি চলাচল শুরু হলেও আটকে পড়া যানবাহনের সাথে দিনে নদী পার হতে যানবাহন আসায় সারাদিনই দীর্ঘ সিরিয়াল ছিল। এতে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

বিআইডবিøউটিসি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন জানান, ঘন কুয়াশার কারণে রাত সাড়ে ১১টা থেকে সকাল সোয়া ১০টা পর্যন্ত দুই দফায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় শুরু হয়েছে। ফেরি স্বাভাবিকভাবে চলাচল করলে নদী পারের অপেক্ষায় থাকা যানবাহনের চাপ দ্রুত কমে যাবে। বর্তমানে এ রুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন