মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম


প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৫। আমার মুখের ত্বকে বলিরেখা ও নাকের দু’পাশে বড় ভাজ সৃষ্টি হয়েছে। যে কারণে আমাকে বেশ বয়স্ক লাগছে। এর কোনো প্রতিকার আছে কি?
-নাজমা বেগম। ইস্কাটন। ঢাকা।
উ : আর ভাবনা নেই। অত্যাধুনিক ‘পিআরপি’ থেরাপি কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই অল্পখরচে আপনার মুখের সমস্যা নির্মূল করতে সক্ষম।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৩৪। এক সন্তানের বাবা। বর্তমানের আমার লিঙ্গ নরম হয়ে আকারে ছোট হয়ে গেছে। তাছাড়া দ্রুত বীর্য স্খলন হয়ে যায়। এতে আমি বিব্রত এবং চিকিৎসা চাই।
-করিম। রাজশাহী সদর। রাজশাহী।
উ : সম্ভবত: আপনার দেহের অভ্যন্তরে সমস্যার সৃষ্টি হয়েছে। আপনার রক্তে সেক্স-হরমোন অ্যানালাইসিস করে আপনার সমস্যার সমাধান সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২১। আমার মুখে ও পিঠে অনেক বড় বড় ব্রন। অনেক চিকিৎসার পরও ব্রন সারছে না। তাই আপনার শরণাপন্ন হলাম।
-লুবনা। জুরাইন। ঢাকা।
উ : ব্রনের চিকিৎসা নিয়ে বর্তমানে এত ভাবনার প্রয়োজন নেই। কারণ চিকিৎসার মাধ্যমে কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার ব্রন নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৮। আমার হাত-পায়ের তালুর চামড়া উঠে যাচ্ছে। এতে আমি বেশ বিব্রত। আপনার চিকিৎসা চাচ্ছি।
-মিসেস কুলসুম। রংপুর।
উ : সমস্যাটি না দেখে কিছুই বলা যাচ্ছে না। তাছাড়া আপনার রক্ত-প্রস্রাব পরীক্ষার প্রয়োজন হতে পারে। তাই একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
ডা : একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক-যৌন, সেক্স ও অ্যালার্জি
বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা
ফোন : ০১৬৮৮৮৪৯৪৬০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Zazba Zeny ৯ অক্টোবর, ২০২২, ১০:৪১ পিএম says : 0
আমার বয়স ১৬।আমার গত ২ বছর মুখে ব্রণ। বর্ণের দাগ পরলেও তা চলে যায় কিন্তু হঠাৎ গালে বিশাল কালো দাগ হয়েছে যা আবার খসখসে ও হয়ে গেছে।যাই দেই না কেন খসখসে ভাবটি যাচ্ছে না।বাকি কোথাও এমন নেই কিন্তু বাম গালের cheeks এ এটি হয়েছে।এবং এখন মোটামুটি ব্রণ নেই কিন্তু মুখে ব্রণের দাগ দিয়ে ভরে গেছে।তাও ওতো সমস্যা না সবচেয়ে বিরক্ত লাগছে ঐ খসখসে ভাবটির জন্য কিভাবে কি করতে পারি?
Total Reply(0)
আরিফিন ২৪ মার্চ, ২০২০, ৬:৫৯ এএম says : 0
বাবা মায়ের টাকা চুরি করে জামাকাপড় কিনেছি, এখন এই জামাকাপড় পড়ে নামাজ পড়া ও দোয়া করলে কি কবুল হবে?? আমি আগে হারাম জিনিস খেয়েছি, কিন্তু এখন খাই নাহ, এখন আমার দোয়া কি কবুল হবে। বাহ আমি কি দোয়া করতে পারবো??
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন